ভোলার গ্যাস অন্যত্র সরবরাহের প্রতিবাদে বিক্ষোভ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ০৪:৪৭ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২৩

ভোলার গ্যাস অন্যত্র সরবরাহ করার চুক্তি বাতিল করে অগ্ৰাধিকার ভিত্তিতে ভোলাসহ দক্ষিণাঞ্চলের কলকারখানা ও আবাসিক খাতে ব্যবহারের দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২০ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় নগরীর অশ্বিনী কুমার হলের সামনে ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলন বরিশাল জেলা শাখার উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়। পরে দুদফা দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন তারা।

Bhola-(2).jpg

বিক্ষোভ কর্মসূচিতে বক্তারা বলেন, দক্ষিণাঞ্চলকে বঞ্চিত করে ভোলার গ্যাস অন্যত্র সরবরাহ করার চুক্তি অসম ও জনস্বার্থবিরোধী। অবিলম্বে এ বৈষম্যমূলক চুক্তি বাতিল করতে হবে। অগ্রাধিকার ভিত্তিতে ভোলার গ্যাস ভোলাসহ দক্ষিণাঞ্চলের কলকারখানা ও আবাসিক খাতে সংযোগ দেওয়া এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবি। ভোলাসহ দক্ষিণাঞ্চলের কলকারখানা ও আবাসিক খাতে গ্যাস সংযোগ দিতে হবে।

কর্মসূচিতে বক্তব্য রাখেন ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলন বরিশাল জেলা শাখার আহ্বায়ক শাহ আজিজ খোকন, সদস্যসচিব ডা. মনিষা চক্রবর্ত্তীসহ একাধিক নেতা।

সমাবেশ শেষে নগরীতে মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি দেওয়া হয়।

শাওন খান/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।