হত্যা চেষ্টা মামলায় ইউপি চেয়ারম্যানসহ ৯ জন কারাগারে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৮:১৮ এএম, ২০ সেপ্টেম্বর ২০২৩

হত্যা চেষ্টা মামলায় নওগাঁর আত্রাই উপজেলার বিশা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান তোফাজ্জল হোসেন খান তোফাসহ ৯ জনকে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আবু শামীম আজাদের আদালতে ওই ৯ জন জামিনের জন্য আবেদন করলে তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক। নওগাঁ কোর্ট ইন্সপেক্টর মাসুদ রানা জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও আদালত সূত্রে জানা যায়, চলতি বছরের ১ আগস্ট বেলা সাড়ে ১১টার দিকে বিশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান মোল্লা মোটরসাইকেল নিয়ে ইউনিয়নের সমসপাড়া বাজারে দলীয় অফিসে যাচ্ছিলেন। এসময় ভাঙ্গা-জাঙ্গাল বাজারে পৌঁছালে কয়েকজন যুবক পথরোধ করে এলোপাতাড়ি মারধর করে তার বাম পা ভেঙে দেওয়াসহ শরীরের বিভিন্নস্থানে গুরুত্বর জখম হয়। পরে মৃত্যু নিশ্চিত ভেবে তাকে রেখে চলে পালিয়ে যায় হামলাকারীরা।

আরও পড়ুন: ইয়াবাসহ গ্রেফতার কাশিমপুরের কারারক্ষীর পাঁচ বছরের কারাদণ্ড

পরে আব্দুল মান্নান মোল্লার বড় ভাই চাঁন মোল্লা স্থানীয়দের সহযোগীতায় তাকে উদ্ধার করে প্রথমে নাটোর সদর হাসপাতালে নেয়। অবস্থার অবনতি হলে পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। এ ঘটনার পরের দিন চাঁন মোল্লা বাদী হয়ে ইউনিয়নের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন খান তোফাকে প্রধান আসামি করে ২২ জনের বিরুদ্ধে মামলা করেন। পরে চেয়ারম্যান তোফাজ্জল হোসেন খান তোফাসহ ১৮ জন আসামি উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিন নিয়ে আসেন। জামিনের মেয়াদ শেষ হওয়ায় তোফাজ্জল হোসেনসহ ৯ জন আসামি মঙ্গলবার আদালতে হাজির হয়ে আবারও জামিনের আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের বিশেষ কৌশলী আব্দুল খালেক বলেন আসামিরা উচ্চ আদালতে জামিনের জন্য আবেদন করেছিল। কিন্তু আদালত তাদের ৬ সপ্তাহের মধ্যে জেলা দায়রা ও জজ আদালতে হাজিরা দিতে নির্দেশ দিয়েছিল। আর এ সময়ের মধ্যে পুলিশ তাদের আটক করবে না। মঙ্গলবার আসামিরা হাজিরা দিতে এলে বিচারক কাগজপত্র দেখার পর তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।