মাদক মামলায় একজনের যাবজ্জীবন, আরেকজনের ১০ বছরের জেল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জয়পুরহাট
প্রকাশিত: ০৯:০১ এএম, ১৯ সেপ্টেম্বর ২০২৩
ফাইল ছবি

জয়পুরহাটে পৃথক মাদক মামলায় আপেল প্রামাণিক ওরফে আপন নামে এক কারবারির যাবজ্জীবন ও মাহফুজুর রহমান নামে আরেক আসামির ১০ বছর কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের পৃথকভাবে ৫০ হাজার ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে অতিরিক্ত দায়রা জজ-২ ও স্পেশাল ট্রাইব্যুনাল-৫ আদালতের বিচারক মো. আব্বাস উদ্দীন আসামিদের অনুপস্থিতিতে এ রায় দেন। জয়পুরহাট আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) উদয় সিংহ জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আপেল প্রামাণিক ওরফে আপন পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামের নুরুল ইসলাম মন্টুর ছেলে ও ১০ বছর দণ্ডপ্রাপ্ত মাহফুজুর রহমান একই উপজেলার পশ্চিম কড়িয়া গ্রামের আমজাদ হোসেনের ছেলে । জামিন নেওয়ার পর থেকে তারা দুজনেই পলাতক রয়েছেন।

আরও পড়ুন: মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

মামলা সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ২০১৭ সালের ৫ নভেম্বর রাতে বস্তার মধ্যে রাখা ১৩৯ বোতল ফেনসিডিলসহ আপেল প্রামাণিককে গ্রেফতার করে। এ ঘটনায় একই দিনে পাঁচবিবি থানায় মামলা হয়। অবশেষে তার অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ডসহ ৫০ হাজার টাকা জরিমানা করেন।

অন্যদিকে ২০২২ সালের ৬ মার্চ গোপন সংবাদ পেয়ে পাঁচবিবি উপজেলার কড়িয়া গ্রাম থেকে ৬৭ বোতল ফেনসিডিল ও ১১ বোতল ফারডিলসহ মাহফুজুর রহমানকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলা হয়। তার অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত তাকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন।

জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।