কুড়িগ্রামে নৌকা বাইচ দেখতে মানুষের ঢল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ১১:৩৬ এএম, ১৬ সেপ্টেম্বর ২০২৩

কুড়িগ্রামে ধরলা ব্রিজ পাড়ে শুরু হয়েছে তিনদিন ব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতা। নৌকা বাইচ খেলা দেখতে দূরদূরান্তর থেকে এসেছে নানান বয়সী ও বিভিন্ন পেশার মানুষজন।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার ধরলা সেতু পাড়ে এ নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। খেলা চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত।

খেলার আয়োজক কমিটি জানান, এ নৌকা বাইচ প্রতিযোগিতায় জেলা ও জেলার বাইরে বিভিন্ন স্থান থেকে প্রায় ২২টি নৌকা অংশ নেয়। তিনদিন ব্যাপী এ খেলায় প্রথম পুরস্কার একটি মহিষ, দ্বিতীয় পুরস্কার গরু ও তৃতীয় পুরস্কার হিসেবে রয়েছে একটি ফ্রিজ।

আরও পড়ুন: ঘাঘর নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ

নৌকা বাইচ দেখতে আসা মো. ফেরদৌস মিয়া বলেন, দীর্ঘ ৭ বছর পর নৌকা খেলা দেখতে পেলাম। হাজার হাজার মানুষের ভিড়ে এ খেলা দেখার মজাই আলাদা। আমি চাই প্রতি বছর এই নৌকা খেলা চালু হোক। গ্রাম বাংলার অতীত ঐতিহ্য আবার ফিরে আসুক।

মাধবরাম গ্রামের আয়শা বেগম বলেন, আমার পরিবারের সবাই মিলে নৌকা খেলা দেখতে এসেছি। খুব আনন্দময় একটা সময় কাটলো। বাচ্চারাও খেলা দেখে দারুণ খুশি।

এ সময় আয়োজক কমিটির সভাপতি মো. ভজু মিয়া বলেন, গ্রাম বাংলার অতীত ঐতিহ্যকে ধরে রাখতে আমরা স্থানীয় লোকজন নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করেছি। টানা তিনদিন ধরে চলবে এ নৌকা বাইচ প্রতিযোগিতা।

ফজলুল করিম ফারাজী/জেএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।