জাগো নিউজে সংবাদ প্রকাশ

সেই বৈঠারপাড় সেতুর দুপাশে বসলো সতর্কীকরণ সাইনবোর্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ১১:০৪ এএম, ১৩ সেপ্টেম্বর ২০২৩

ফেনীর দাগনভূঞায় ভোলভোলা খালের ওপর ঝুঁকিপূর্ণ বৈঠারপাড় সেতুর দুপাশে সতর্কীকরণ সাইনবোর্ড বসিয়েছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। লাল রঙে সাবধান সম্বলিত সাইনবোর্ডে লেখা আছে, ‘সামনে ঝুঁকিপূর্ণ ব্রিজ সতর্কতার সঙ্গে চলাচল করুন’। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সরেজমিনে এমন চিত্র দেখা যায়।

এক বছর ধরে এই চিত্র। কিন্তু সংস্কারের কোন উদ্যোগ নেই। এ নিয়ে জাগো নিউজে সংবাদ প্রকাশিত হলে সম্প্রতি সেতুর দুপাশে সতর্কীকরণ সাইনবোর্ড লাগিয়েছে এলজিইডি।

১৯৮৩-৮৪ সালে উপজেলার পূর্ব চন্দ্রপুর ইউনিয়নের ভোলভোলা খালের ওপর সেতুটি নির্মাণ করা হয়। সেতুর মাঝখানের একটি অংশ বছরখানে আগে ভেঙে পড়ে। এতে স্কুল-মাদরাসার শিক্ষার্থীসহ ৬ গ্রামের মানুষ দুর্ভোগ পোহাচ্ছেন। এছাড়া রাতে সেতুটি পার হতে গিয়ে গর্তে পড়ে অনেকে দুর্ঘটনার শিকার হয়েছেন। কাঠের পাটাতন বসিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছেন তারা।

কিন্তু সেতুটি সংস্কারে কোনো উদ্যোগ দেখা যায়নি। সেতুর মধ্যভাগের লোহার কাঠামোর মেইন পোস্ট হেলে গিয়ে টপ স্ল্যাব দেবে গেছে। এ নিয়ে ৪ জুলাই জাগোনিউজ২৪.কম-এ ‘বৈঠারপাড় সেতুটি এখন মরণফাঁদ’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এরপর বিষয়টি এলজিইডির নজরে আসে।

এ বিষয়ে দাগনভূঞা উপজেলা প্রকৌশলী মাসুম বিল্লাহ জাগো নিউজকে বলেন, সেতুটি খুবই ঝুঁকিপূর্ণ। সম্প্রতি সেতুর দুপাশে সতর্কীকরণ সাইনবোর্ড লাগানো হয়েছে। সেতুটি পুনর্নির্মাণের জন্য চাহিদাপত্র পাঠিয়েছি। বরাদ্দ পেলে সেতুর কাজ শুরু করা যাবে।

আবদুল্লাহ আল-মামুন/এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।