কেন্দ্র থেকে পরীক্ষার্থীর উত্তরপত্র উধাও, বিপাকে পরিদর্শক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ১০:২৭ এএম, ১৩ সেপ্টেম্বর ২০২৩

বাগেরহাটের শরণখোলায় কেন্দ্র থেকে তামিম ইকবাল নামে এক এইচএসসি পরীক্ষার্থীর উত্তরপত্র উধাও হওয়ার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রায়েন্দা-রাজৈর আলিম মাদরাসায় অনুষ্ঠিত জীব বিজ্ঞান পরীক্ষা শেষে এ ঘটনা ঘটে। অন্য পরীক্ষার্থীর উত্তরপত্র পাওয়া গেলেও তামিম ইকবালের উত্তরপত্র খুঁজে পাননি শিক্ষকরা। উত্তরপত্র না পেয়ে বিপাকে পড়েন তিন কক্ষপরিদর্শক। ওই শিক্ষার্থীর দাবি, পরীক্ষা শেষে পরিদর্শকের হাতে খাতা দিয়ে তিনি বের হয়ে এসেছেন।

শিক্ষার্থী তামিম ইকবাল শরণখোলা সরকারি ডিগ্রি কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। তিনি বলেন, উত্তরপত্র পরীক্ষা শেষে কক্ষ পরিদর্শকদের হাতে দিয়ে বের হয়েছি। এরপরে খাতা কী হয়েছে জানি না।

ওই কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মো. নুরুল আলম ফকির বলেন, ওই কেন্দ্রের ৫ নম্বর কক্ষে ৫৭ জন পরীক্ষার্থী জীব বিজ্ঞান পরীক্ষায় অংশ নেন। কক্ষ পরিদর্শক হিসেবে দায়িত্বরত ছিলেন মাতৃভাষা ডিগ্রি কলেজের শিক্ষক মাহাফুজুর রহমান, মুক্তিযোদ্ধা মফিজুল হক কৃষি ইনস্টিটিউটের শিক্ষক আবুল হাসেম ও চাঁদনি বিশ্বাস।

নুরুল আলম আরও বলেন, পরীক্ষা শেষে উত্তরপত্র জমা দিয়ে পরীক্ষার্থীরা কক্ষ থেকে বের হওয়ার পর উত্তরপত্র মিলাতে গিয়ে কক্ষ পরিদর্শকরা একটি খাতা কম পেয়ে বিপাকে পড়েন। পরে হারিয়ে যাওয়া উত্তরপত্রটি তামিম ইকবালের বলে শনাক্ত করেন তারা। বিষয়টি জানার পর আমি ওই কক্ষে যাই এবং পরিদর্শকদের কাছ থেকে বিস্তারিত শুনি। এরপর পুলিশের সহায়তায় ওই পরীক্ষার্থীকে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি উত্তরপত্র কক্ষ পরিদর্শকদের কাছে জমা দিয়ে বেরিয়ে গেছেন বলে দাবি করেন। এ বিষয়ে বিধি অনুযায়ী থানায় জিডি করে বোর্ড কন্ট্রোলারকে জানানো হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহিদুল ইসলাম জাগো নিউজকে বলেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তদন্ত করে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।