সোনাহাট স্থলবন্দর

ভারত থেকে ভুট্টার ট্রাকে এলো ৪২০ কেজি জিরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০৮:২০ এএম, ১৩ সেপ্টেম্বর ২০২৩

কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দরে ভারত থেকে আসা ভুট্টার ট্রাক থেকে ৪২০ কেজি জিরা জব্দ করেছে কাস্টমস কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বিকেলে সোনাহাট স্থলবন্দরে ভুট্টার বস্তার ভেতর থেকে এসব জিরা ও ভারতীয় ট্রাক জব্দ করা হয়।

কাস্টমস ও সোনাহাট স্থলবন্দর সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে সোনাহাট কাস্টমস কর্মকর্তারা ভারত থেকে আসা ২০ টন ভুট্টার চালানের ট্রাক তল্লাশি করে বিশেষ কায়দা প্যাকেট করা ১০০টি ভুট্টার বস্তার ভিতর থেকে ৪২০ কেজি জিরা জব্দ করে। এই ভুট্টার আমদানিকারক দিনাজপুরের মিম এন্টারপ্রাইজ এবং রপ্তানিকারক ভারতের শর্মা এন্টারপ্রাইজ নামক প্রতিষ্ঠান। এলসির ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার এইচএল ট্রেডিং। সিঅ্যান্ডএফ এজেন্টের নাম হুমায়ুন।

আরও পড়ুন: আলুতে ‘আলাদিনের চেরাগ’

স্থলবন্দরের রাজস্ব কর্মকর্তা তারিকুল ইসলাম বলেন, ১০ সেপ্টেম্বর আমদানিকারক ২০০ টন ভুট্টা আমদানির এলসি করেছিলেন। এর মধ্যে আজ ২০ টন ভুট্টা এসেছিল। এসব ভুট্টার বস্তার ভেতরে ঘোষণা ছাড়াই অবৈধভাবে ৪২০ কেজি জিরা আনা হয়েছে। জিরাসহ ভারতীয় ট্রাক আটক রাখা হয়েছে। এ বিষয়ে আমদানিকারক ও সিঅ্যান্ডএফ এজেন্টের বিরুদ্ধে কাস্টমস অ্যাক্টে মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

ফজলুল করিম ফারাজী/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।