শিশু হত্যা মামলায় ৩ আসামির যাবজ্জীবন, একজনের ১৪ বছরের জেল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৮:১৩ এএম, ১৩ সেপ্টেম্বর ২০২৩
ফাইল ছবি

কুমিল্লার মুরাদনগরে শিশু আব্দুর রহমান (৫) হত্যার দায়ে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং একজনকে চৌদ্দ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে অর্থ দণ্ড এবং অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১২ আগস্ট) বিকেলে কুমিল্লার বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মো. মোয়াজ্জেম হোসেন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মুরাদনগর উপজেলার বোড়ারচর গ্রামের বাতেন বেপারীর ছেলে মো. ময়নাল হোসেন (৩৩), আবু মুসার ছেলে নাজমুল হাছান (৩০), মো. ছালামত খানের ছেলে মো. শাহীন খান (২০) এবং মো. রবিউল হাসানকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

আরও পড়ুন: বরিশালে স্ত্রী হত্যায় স্বামীসহ ২ জনের যাবজ্জীবন

রাষ্ট্রপক্ষের কৌশলী (স্পেশাল পিপি) অ্যাডভোকেট মো. আমজাদ হোসেন জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০২১ সালের ২০ ফেব্রুয়ারি দিনগত রাতে মুরাদনগর উপজেলার গাংগাটিয়া এলাকার মো. ফারুক মিয়ার ঘর থেকে তার শিশু আব্দুর রহমানকে অজ্ঞাত ব্যক্তিরা অপহরণ করে নিয়ে যায়। পরে এ ঘটনায় তিনি বাদী হয়ে মুরাদনগর থানায় অভিযোগ করলে তদন্তকারী কর্মকর্তা (এসআই) মো. হামিদুল ইসলাম তথ্য প্রযুক্তি ব্যবহার করে অভিযুক্ত মো. ময়নালকে আটক করে। পরে তাকে জিজ্ঞাসাবাদ করলে তিনি আব্দুর রহমানকে অপহরণের কথা স্বীকার করেন। এ সময় তিনি জানান ৩০ লাখ টাকা তার পরিবারের কাছে মুক্তিপণ দাবী করেন।

দাবীর টাকা দিতে না পারায় অপহরণের ১০দিন পর আব্দুর রহমানকে ময়নাল হোসেন শ্বাসরোধ করে হত্যা করে পুঁতে রাখে। পরবর্তীতে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মরদেহ উদ্ধার করা হয়। এই মামলায় দীর্ঘদিন ধরে শুনানী ও সাতজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় অভিযুক্ত ময়নাল হোসেন, নাজমুল হাছান ও মো. শাহীন খানে যাবজ্জীবন এবং প্রত্যেকে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। একই সঙ্গে অপর আসামি মো. রবিউল হাসানকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত।

জাহিদ পাটোয়ারী/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।