সাংবাদিকদের দরজা বন্ধ করে পেটানোর হুমকি সাবরেজিস্ট্রারের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৬:০৭ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২৩

রাজবাড়ীর বালিয়াকান্দিতে স্থানীয় দুই সাংবাদিকের সঙ্গে অশোভন আচরণ ও হুমকি-ধামকির অভিযোগ উঠেছে উপজেলা সাবরেজিস্ট্রারের বিরুদ্ধে। এতে উভয় পক্ষ থানায় পাল্লাপাল্টি অভিযোগ দায়ের করেছেন।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে পাল্টাপাল্টি অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন থানার এসআই রাজিবুল ইসলাম।

সোমবার (১১ সেপ্টেম্বর) রাতে প্রথমে টেলিভিশন চ্যানেল নিউজ২৪ এর রাজবাড়ী জেলা প্রতিনিধি মিঠুন গোস্বামী এবং দৈনিক কালবেলার উপজেলা প্রতিনিধি রিয়াদ হোসেন রুবেলের বিরুদ্ধে সাবরেজিস্ট্রার অফিসের অফিস সহকারী রাশিদা খাতুন এবং এরপরই সাবরেজিস্ট্রার মো. আমির হোসেনের বিরুদ্ধে পাল্টা অভিযোগ করেন মিঠুন গোস্বামী।

এদিকে সাবরেজিস্ট্রারের ওই দুই সাংবাদিকের সঙ্গে অশোভন আচরণ এবং মোবাইল ফোন কেড়ে নিয়ে দরজা বন্ধ করে বেঁধে পেটানোর হুমকির একটি ভিডিও ভাইরাল হয়েছে ফেসবুকে। ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, সাংবাদিকদের উদ্দেশ্য করে সাবরেজিস্ট্রার বলছেন, ‘টাকা কি মানুষ আপনার বাবার বাড়ি থেকে এনে দেয়। আপনার কাছ থেকে টাকা এনে দেয়? আপনি কোন ধরনের অভিযোগ করছেন? আপনাকে ডাকছে কে? বের হন এখান থেকে। দুই কলম পড়ে এসে নাম লিখতে পারেন না, আসছে সাংবাদিকতায়। সাংবাদিকদের অবস্থান এখন কই, ভালোই জানি। মাথা ঝুলাচ্ছেন কেন আপনি? হাত নিচে নামান সোজা হয়ে বসেন। মোবাইল দিয়ে কী রেকর্ড করেন? কার পারমিশন নিয়েছেন আপনি। এই মোবাইলটা নাওতো। মোবাইলটা নাও। এই দরজা আটকানতো। পিটাইয়া তারপর বের করতে হবে। এই মাসুদকে ডাক দেনতো (বালিয়াকান্দি সাবরেজিস্ট্রার দলিল লেখক ও ভেন্ডার সমিতির সাংগঠনিক সম্পাদক মাসুদ)।’

এ সময় সাংবাদিকদেরও সাবরেজিস্ট্রারের কিছু কথার পাল্টা জবাব দিতে শোনা যায়। সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে বালিয়াকান্দি উপজেলা সাবরেজিস্ট্রারের কার্যালয়ে সাবরেজিস্ট্রারের খাস কামরায় এ ঘটনা ঘটে।

সাবরেজিস্ট্রার অফিসের অফিস সহকারী রাশিদা খাতুন তার অভিযোগপত্রে উল্লেখ করেন, ‘গত সোমবার দুপুর ১২টার দিকে রিয়াদ হোসেন রুবেল দৈনিক কালবেলা ও মিঠুন গোস্বামী নিজেকে নিউজ২৪ এর প্রতিনিধি হিসেবে পরিচয় দেন। এরপর ২০২২ সালে তারা স্ট্যাম্প ভেন্ডার লাইসেন্স করেছেন বলে জানান এবং তাদের বসার ব্যবস্থা করে দেওয়ার জন্য সাবরেজিস্ট্রি কর্মকর্তার ওপর চাপ প্রয়োগ করতে থাকেন। তাদের বসার ব্যবস্থা করা স্যারের দায়িত্ব নয় বলে জানালে তারা সাবরেজিস্ট্রি কর্মকর্তাকে দেখে নেওয়ার হুমকি দেন এবং অসৌজন্যমূলক আচরণ করতে থাকেন। এক পর্যায়ে তারা খাস কামরার মধ্যেই ফোন করে আরও কয়েকজন সাংবাদিককে ডেকে আনেন। বিষয়টি নিয়ে আমি কথা বলতে গেলে আমাকে অফিস থেকে বের হয়ে যেতে বলেন তারা।’

অপরদিকে সাংবাদিক মিঠুন গোস্বামী তার অভিযোগে বলেন, ‘তিনি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল নিউজ২৪ এর রাজবাড়ী জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন। বালিয়াকান্দি সাবরেজিস্ট্রার আমির হোসেনের বিরুদ্ধে কিছু তথ্য পেয়ে পেশাগত কাজে সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে সাংবাদিক পরিচয় দিয়ে সাবরেজিস্ট্রারের কক্ষে প্রবেশ করেন তিনি। এ সময় তার সঙ্গে দৈনিক কালবেলার বালিয়াকান্দি প্রতিনিধি রিয়াদ হোসেন রুবেল ছিলেন। সাবরেজিস্ট্রারের দুর্নীতির বিষয়ে জানতে চাইলে তিনি মা-বাপ তুলে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং হুমকি প্রদর্শন করেন। এক পর্যায়ে তাকে ও তার সহকর্মী রিয়াদ হোসেনকে মারধর করে মোবাইল ফোন কেড়ে নেওয়ার জন্য দরজা বন্ধ করার নির্দেশ দেন। সেই মুহূর্তে অফিসের বাইরে থাকা লোকজন কক্ষে প্রবেশ করায় তারা প্রাণে রক্ষা পান। এরপর সাবরেজিস্ট্রার হুমকি দিয়ে বলেন, তার বিরুদ্ধে কোনো রিপোর্ট করলে দুজনকে হত্যা করে ফেলবেন। পরবর্তীতে সাবরেজিস্ট্রারের বিরুদ্ধে তিনি থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।’

এ বিষয়ে জানতে সাবরেজিস্ট্রার আমির হোসেনের মোবাইল ফোনে একাধিকবার ফোন ও ক্ষুদেবার্তা পাঠালেও তার কোন সাড়া পাওয়া যায়নি।

রুবেলুর রহমান/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।