বাসচালক পেশার আড়ালে অস্ত্রের ব্যবসা, দিতেন ভাড়া

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নীলফামারী
প্রকাশিত: ০৯:২৫ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২৩

নীলফামারীর ডিমলায় একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলিসহ তরিকুল আলম ওরফে পিচ্চি লিটন নামের এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে অস্ত্র কেনাবেচার সময় জেলার ডিমলা ভেন্টিয়া পাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার দেহ তল্লাশি করে একটি বিদেশি অস্ত্র, দুই রাউন্ড গুলি ও একটি ম্যাগাজিন উদ্ধার করা হয়।

গ্রেফতার তরিকুল আলম ওরফে পিচ্ছি লিটন (৩০) জেলার সদর উপজেলার কচুকাটা এলাকার মৃত আমিনুর রহমানের ছেলে।

বাসচালক পেশার আড়ালে অস্ত্রের ব্যবসা, দিতেন ভাড়া

গ্রেফতারের পর বিকেল ৫টায় প্রেস ব্রিফিং করে বিষয়টি সাংবাদিকদের জানান র‌্যাব-১৩ এর অধিনায়ক কমান্ডার আরাফাত ইসলাম।

র‌্যাব জানায়, জেলার ডিমলা এলাকায় বেশ কিছুদিন ধরে অস্ত্রের মুখে জিম্মি করে ছিনতাইয়ের ঘটনা ঘটে আসছে। ঘটনাগুলো নিয়ে নীলফামারী র‌্যাব-১৩, সিপিসি-২ গোয়েন্দা তৎপরতা শুরু করে। গোয়েন্দা তৎপরতায় অস্ত্র ব্যবসায়ী পিচ্চি লিটনের বিষয়ে নিশ্চিত হয় র‌্যাব। গোয়েন্দা তথ্যে জানা যায়, পিচ্চি লিটন মূলত পেশায় একজন বাসচালক। তিনি ঢাকা থেকে নিয়মিত বাস চালিয়ে জেলার ডিমলায় যাতায়াত করেন। বাসচালক পেশার আড়ালে তিনি অস্ত্র ভাড়া দেওয়াসহ নানা ছিনতাই কাজ করতেন। আজ অস্ত্র বেচাকেনার সময় তাকে গ্রেফতার করে র‌্যাব।

বাসচালক পেশার আড়ালে অস্ত্রের ব্যবসা, দিতেন ভাড়া

র‌্যাব কর্মকর্তা আরাফাত ইসলাম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি তরিকুল আলম তার কাছে থাকা অস্ত্রটি ছিনতাই ও বিভিন্ন নাশকতার কাজে ভাড়া দিতেন এবং নিজেও ব্যবহার করতেন। তার সঙ্গে জড়িত অন্য অপরাধীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

রাজু আহম্মেদ/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।