কীর্তিনাশার বুকে নৌকাবাইচ দেখতে মানুষের ভিড়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শরীয়তপুর
প্রকাশিত: ০৬:২৩ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০২৩

শরীয়তপুরে ঐতিহ্যের নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৯ সেপ্টেম্বর) কীর্তিনাশা নদীতে নৌকাবাইচ দেখতে ভিড় করে হাজারো মানুষ।

আয়োজক কমিটির এক সদস্য জানান, প্রতিযোগিতায় জেলার বিভিন্ন এলাকা থেকে ২০টি নৌকা নেয়। প্রত্যেক নৌকায় ৫০-৬০ জন মাঝি বৈঠা হাতে অংশ নেয়। প্রতিযোগিতায় তাইজুল ইসলাম সরকারের নৌকা প্রথম স্থান হয়।

আরও পড়ুন: নৌকাবাইচ দেখতে যমুনায় হাজারো মানুষের ঢল

এছাড়াও শাওন মুন্সির নৌকা দ্বিতীয় ও সুমন সরদারের নৌকা তৃতীয় স্থান অর্জন করে। পানসি নৌকার মধ্যে আলী হোসেন চৌকিদারের নৌকা প্রথম স্থান, মুমিন হোসেনের নৌকা দ্বিতীয় ও স্বপন ব্যাপারীর নৌকা তৃতীয় স্থান অধিকার করেন। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে তিনটি ফ্রিজ তিনটি টেলিভিশনসহ বিভিন্ন পুরস্কার দেওয়া হয়।

আয়োজক কমিটির সভাপতি সুরুজ আহমেদ খান জাগো নিউজকে বলেন, নৌকাবাইচ আমাদের হাজার বছরের ঐতিহ্য। তবে এখন এটি বিলুপ্তির পথে। এ ঐতিহ্য ধরে রাখতে ও মানুষকে আনন্দ দিতে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।