স্বাস্থ্যমন্ত্রী

ভারত থেকে সাত লাখ ব্যাগ স্যালাইন আমদানি করা হচ্ছে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০৫:১৬ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০২৩

ঘাটতি মেটাতে ভারত থেকে সাত লাখ ব্যাগ স্যালাইন আমদানি করা হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শনিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ড পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

মন্ত্রী বলেন, ঘাটতি মেটাতে ভারত থেকে সাত লাখ ব্যাগ স্যালাইন আমদানি করা হচ্ছে। দু-একদিনের মধ্যে সাড়ে তিন লাখ ব্যাগ স্যালাইন দেশে পৌঁছাবে। বাকি সাড়ে তিন লাখ আসবে দ্বিতীয় ধাপে।

জাহিদ মালেক বলেন, শুধু ডেঙ্গুর প্রাদুর্ভাবের সময় নয়, মশা নিধনে বছরব্যাপী কর্মসূচি নিতে হবে। এজন্য সিটি করপোরেশন ও পৌরসভাগুলোকে উদ্যোগী হতে হবে। মশা না কমলে ডেঙ্গুরোগী কমবে না। কমবে না মৃত্যুও। এজন্য সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগেও স্প্রে এবং ময়লা পরিষ্কার করতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগের রাজনীতি হচ্ছে দেশের উন্নয়ন। বিএনপি-জামায়াতের রাজনীতি হচ্ছে সন্ত্রাস আর গ্রেনেড হামলা করা। তারা মানুষের উন্নয়ন চায় না। তারা মানুষকে পুড়িয়ে মারে। তারা দেশের স্বাধীনতাও চায়নি। বিএনপি অপপ্রচার ও মিথ্যা কথার রাজনীতি করে। তাদের কাজই হলো মিথ্যাকে সামনে এনে মানুষকে বিভ্রান্ত করা।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, সামনে জাতীয় নির্বাচনে দেশের মানুষ সঠিক সিদ্ধান্ত নেবে। তারা আর বিএনপি-জামায়াতকে ক্ষমতায় আনতে চায় না। কারণ বিএনপি এখন নেতাবিহীন একটি দল। নেতাবিহীন দল আর চালক ছাড়া গাড়ি একই কথা। ওই চালক ছাড়া গাড়িতে মানুষ চড়তে চায় না।

বি এম খোরশেদ/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।