নারী কণ্ঠে হাতিয়ার ইউএনও পরিচয়ে টাকা হাতাচ্ছে প্রতারক চক্র

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৫:০৬ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২৩
প্রতীকী ছবি

নোয়াখালীর হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পরিচয়ে নারী কণ্ঠে মোবাইলে কথা বলে টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) জাগো নিউজকে এমন তথ্য জানান খোদ ইউএনও সুরাইয়া আক্তার লাকী।

তিনি বলেন, আমি নতুন এসেছি, অনেকে কণ্ঠ শনাক্ত করতে না পারায় সহজ-সরল মানুষ প্রতারিত হচ্ছেন। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

জানা গেছে, মোবাইল ফোনে নারী কণ্ঠে কথা বলে বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) আড়াই লাখ টাকা অনুদান দেওয়ার আশ্বাস দিয়ে হাতিয়া উপজেলার সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা দিদারুল ইসলামের কাছ থেকে বিকাশের মাধ্যমে ৭২ হাজার টাকা হাতিয়ে নেয় প্রতারকরা। পরে বিষয়টি বুঝতে পেরে তিনি ইউএনওকে জানান।

বীর মুক্তিযোদ্ধা দিদারুল ইসলাম জাগো নিউজকে বলেন, ইউএনও পরিচয় দিয়ে অনুদানের কথা বলা হয়। পরে অফিস খরচ বাবদ টাকা চাওয়ায় বিভিন্ন বিকাশ নম্বরের মাধ্যমে ৭২ হাজার টাকা দিই। আরও টাকা চাওয়ায় বিষয়টি সন্দেহ হয় এবং প্রতারণার বিষয়টি বুঝতে পারি।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, যেসব নম্বর থেকে প্রতারকরা ফোন করে বা বিকাশে টাকা নিয়েছে সবগুলো উপজেলার বাইরের। সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করে অপরাধীদের ধরার চেষ্টা চলছে। তবে কেউ যাতে কোনো টাকা লেনদেন না করে এবং যেকোনো বিষয়ে যাচাই-বাছাই করারও অনুরোধ করা হয়েছে।

ইকবাল হোসেন মজনু/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।