কম্পিউটারে বানাতেন জাল জন্মসনদ, দোকানির কারাদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৪:১৩ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২৩

নোয়াখালীর হাতিয়ায় টাকার বিনিময়ে কম্পিউটারে জাল জন্মসনদ তৈরির অপরাধে হাবিবুর রহমান (২১) নামের এক দোকানিকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুরাইয়া আক্তার লাকী অভিযান পরিচালনা করে এ দণ্ড দেন।

দণ্ডপ্রাপ্ত হাবিবুর রহমান উপজেলার বুড়িরচর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মোহাম্মদ আলীর ছেলে। তিনি কম্পিউটার ও ফটোকপির দোকানের আড়ালে ইউপি চেয়ারম্যান ও সচিবের সই জাল করে নকল জন্মসনদ বানাতেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, বুড়িরচর ইউনিয়নের কালিরচর গ্রামের পারুল বেগম নামের এক নারীর জন্মনিবন্ধন তৈরি করে দেন হাবিবুর রহমান। পরে ওই নারী তার জন্মনিবন্ধন দিয়ে সন্তানদের নিবন্ধন করাতে গেলে তা জাল বলে ধরা পড়ে। পরে পারুলের দেওয়া তথ্যের ভিত্তিতে কম্পিউটার দোকানি হাবিবুরকে আটক করা হয়। খবর পেয়ে প্রতারিত অনেকে জড়ো হয়ে তার বিচার দাবি করেন।

ইউএনও সুরাইয়া আক্তার লাকী জাগো নিউজকে বলেন, দোষ স্বীকার করায় হাবিবুর রহমানকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া তিনি যে ইউনিয়নের আইডি ব্যবহার করে এ অপরাধ করেছেন তাদেরকেও আইনের আওতায় আনা হবে।

ইকবাল হোসেন মজনু/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।