পরিকল্পনামন্ত্রী

কীভাবে নির্বাচন হবে তা প্রধানমন্ত্রীর বিষয় নয়, সংসদে আইন পাস আছে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সুনামগঞ্জ
প্রকাশিত: ১২:৫২ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০২৩

সংবিধান অনুযায়ী দেশে জাতীয় নির্বাচন হবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকালে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার নোয়াখালী সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, সংবিধানে বলা আছে পাঁচ বছর পরপর দেশে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। কারণ পাঁচ বছর পর সরকারের কোনো বৈধতা থাকে না। তাই কীভাবে নির্বাচন পরিচালনা হবে সেটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিষয় নয়।

তিনি বলেন, জাতীয় নির্বাচন কীভাবে হবে সেটা সংসদে আইন পাস করা আছে। দেশে নির্বাচন পরিচালনা করার জন্য নির্বাচন কমিশন আছে। সুতরাং নির্বাচন নিয়ে কেউ বিভ্রান্তি তৈরি করে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে তাকে প্রতিহত করা হবে।

লোডশেডিং প্রসঙ্গে মন্ত্রী বলেন, আগের থেকে এখন বিদ্যুতের ঘাটতি কিছুটা কমে এসেছে। আগামী তিন থেকে চার মাসের ভেতরে দেশে যে বিদ্যুৎ ঘাটতি আছে সেটা পূরণ হয়ে যাবে।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ার উজ জামান, সহকারী পুলিশ সুপার সুভাশীষ ধর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নূর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

লিপসন আহমেদ/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।