ইতালি নেওয়ার কথা বলে লিবিয়ায় আটকে রেখে নির্যাতন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৭:০২ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০২৩

দালালের খপ্পরে পড়ে সর্বস্বান্ত হয়েছে চাঁদপুরের কচুয়ার সফিবাদ গ্রামের তিনটি নিরীহ পরিবার। এ ঘটনায় নাজমীন বেগম নামের এক নারী থানায় লিখিত অভিযোগ করেছেন। বুধবার (৬ সেপ্টেম্বর) অভিযুক্তদের শাস্তি দাবিতে বিক্ষোভ করেছেন ভুক্তভোগী পরিবারের সদস্য ও এলাকাবাসী।

অভিযোগ সূত্রে জানা গেছে, সফিবাদ গ্রামের ইসমাইল মোল্লার ছেলে ইব্রাহিম, মৃত আব্দুল জব্বার মোল্লার ছেলে কবির হোসেন ও নুরুল ইসলামের ছেলে ইব্রাহিমকে ইতালিতে পাঠানোর কথা বলে একই গ্রামের আবুল হাসেম খন্দকারের ছেলে খোরশেদ আলম তার মেয়ের জামাই রাকিবের মাধ্যমে প্রতি পরিবার থেকে চার লাখ টাকা করে হাতিয়ে নেন। চলতি বছরের ১৯ জুলাই ইতালি নেওয়ার নামে তাদের নিয়ে যান লিবিয়ায়। পরে তিন যুবককে জিম্মি করে প্রত্যেকের পরিবারের কাছ থেকে দুই লাখ টাকা করে হাতিয়ে নেন দালাল খোরশেদ আলম।

স্বজনদের অভিযোগ, ভুক্তভোগীদের কোনো কাজ না দিয়ে নির্যাতন চালানো হচ্ছে। উল্টো পরিবারের কাছে চাঁদা দাবি করা হচ্ছে। এতে আর্থিক ও মানসিকভাবে ভেঙে পড়েছেন তারা।

ইতালি নেওয়ার কথা বলে লিবিয়ায় আটকে রেখে নির্যাতন

স্থানীয়ভাবে শনিবার (২ সেপ্টেম্বর) খোরশেদ আলমের বাড়িতে সালিশ বৈঠক হলেও কোনো সুরাহা হয়নি। তাদের দেশে ফেরত আনতে প্রশাসনসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেছে ভুক্তভোগী পরিবারগুলো।

এ বিষয়ে জানতে দালাল খোরশেদ আলমের বাড়িতে গেলে তার বাড়ির গেট বন্ধ পাওয়া যায়। এছাড়া পরিবারের কাউকে পাওয়া যায়নি।

কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ইব্রাহিম খলিল বলেন, ভুক্তভোগী পরিবার থেকে অভিযোগ পেয়েছি। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।