হাড়ভাঙার অপচিকিৎসার দায়ে দুই প্রতিষ্ঠান সিলগালা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০৫:৩২ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০২৩

মুন্সিগঞ্জের সিরাজদিখানে হাড়ভাঙার অপচিকিৎসা ও সরকারি অনুমোদন না থাকার অপরাধে ২টি প্রতিষ্ঠানকে সিলগালা করেছেন উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে সিরাজদিখান উপজেলার দানিয়াপাড়া এলাকায় এ অভিযান চালানো হয়।

সিলগালা করা প্রতিষ্ঠান দুটি হলো- বিখ্যাত হাড় ভাঙা চিকিৎসালয় ও বিক্রমপুরের বিখ্যাত হাড় ভাঙা চিকিৎসালয়। এ সময় অপর আরেকটি প্রতিষ্ঠানের মালামাল অপসারণ করা হয়।

অভিযান পরিচালনার করেন সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরিফুল আলম তানভীর।

jagonews24

তিনি বলেন, অবৈধভাবে চিকিৎসা দেওয়ার অপরাধে একটি প্রতিষ্ঠানের মালামাল অপসারণ করা হয়েছে। এসময় অন্য দুটি প্রতিষ্ঠানকে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার পক্ষ থেকে সিলগালা করা হয়েছে। রাস্তার পাশে দোকান খুলে চিকিৎসালয় করার পাশাপাশি তারা দোকানের পেছনে বাড়িতে বৃহদাকারে চিকিৎসা কার্যক্রম চালাচ্ছিল, আমরা সেটিও বন্ধ করেছি।

তিনি আরও বলেন, এই কাজে জড়িত পরিবারের সদস্যদেরকে থানায় সোর্পদ করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়া আমরা জেনেছি গ্রামের ভেতরে আরও দুটি চিকিৎসালয় রয়েছে যেগুলো সরকারের অনুমোদনবিহীন। অবৈধভাবে তারা চিকিৎসা দিচ্ছে। এগুলোর বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

আরাফাত রায়হান সাকিব/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।