হ্রদের পানিতে ডুবলো রাঙ্গামাটির ঝুলন্ত সেতু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০৬:১১ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০২৩

পাহাড়ি ঢলে রাঙ্গামাটির কাপ্তাই হ্রদের পানি বেড়েছে। এতে ‘সিম্বল অব রাঙ্গামাটি’ খ্যাত পর্যটন করপোরেশনের ঝুলন্ত সেতুটি ডুবে গেছে। রোববার (০৩ সেপ্টেম্বর) দুপুরে সরজমিনে গিয়ে এমন চিত্র চোখে পড়ে।

জানা যায়, কাপ্তাই হ্রদের রুল কার্ভ মেনে সেতুটি নির্মাণ না করায় বর্ষার সময় কাপ্তাই হৃদের পানি বাড়লে ডুবে যায়। রাঙ্গামাটির পর্যটন শিল্পের আইকন খ্যাত ঝুলন্ত সেতুটি হ্রদের পানিতে তলিয়ে যাওয়ায় সেতু সংশ্লিষ্ট ব্যবসায়ী এবং পর্যটকদের পড়তে হচ্ছে নানা সমস্যায়।

ফেনী থেকে বেড়াতে আসা পর্যটক আব্দুল হক বলেন, ঝুলন্ত সেতু দেখবো বলে বউ-বাচ্চা নিয়ে এসে তো হতাশ হলাম। পানিতে সেতুটি ডুবে গেছে। কর্তৃপক্ষের উচিত ভরা মৌসুমেও সেতুর সৌন্দর্য উপভোগ করার মত ব্যবস্থা গ্রহণ করা।

হ্রদের পানিতে ডুবলো রাঙ্গামাটির ঝুলন্ত সেতু

পর্যটক রোকসানা আক্তার বলেন, আমরা পরিবার নিয়ে বেড়াতে এসেছি। ঝুলন্ত ব্রিজে এসে আমরা সত্যিই হতাশ হয়েছি। রাঙ্গামাটিকে রিপ্রেজেন্ট করে এ সেতুটি। কিন্তু দেখতে পেলাম না।

এ বিষয়ে বাংলাদেশ পর্যটন করপোরেশন রাঙ্গামাটির ব্যবস্থাপক অলক বিকাশ চাকমা জাগো নিউজকে বলেন, ব্রিজে পানি ওঠায় আমরা আপাতত পর্যটক চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছি। আশা করছি দু-একদিনের মধ্যে পানি কমে যাবে, তখন আমরা আবার পর্যটকদের জন্য ব্রিজ উন্মুক্ত করে দেবো।

সাইফুল উদ্দীন/এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।