টাকার অভাবে হচ্ছে না জরায়ুর অপারেশন, সাহায্য চান বৃদ্ধা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ১২:১২ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০২৩

স্বামীর মৃত্যুর পর অনেক কষ্টে বড় করেছেন দুই সন্তানকে। এখন ভুগছেন ডায়াবেটিকস, লিভার, জরায়ুর টিউমারসহ নানা রোগে। তবে প্রকট আকার ধারণ করেছে জরায়ুর টিউমারটি। খুব দ্রুত অস্ত্রোপচারের প্রয়োজন। বলছি মাদারীপুর সদর উপজেলার কালিকাপুর ইউনিয়নের কালিকাপুর এলাকার মৃত ছালাম বেপারীর স্ত্রী ফাতেমা বেগমের কথা।

খোঁজ নিয়ে জানা গেছে, বহু বছর আগেই মারা গেছেন ফাতেমা বেগমের স্বামী। দুই ছেলেকে একাই বড় করেছেন তিনি। বড় ছেলে সোহেল বেপারী (৩৫) বিয়ে করে স্ত্রী ও সন্তান নিয়ে ঢাকায় থাকেন। ছোট ছেলে জুয়েল বেপারীর (৩০) কাছেই থাকেন ফাতেমা বেগম। ছোট ছেলে দিন মজুরির কাজ করে যা পান তাই দিয়ে চলে সংসার।

আরও পড়ুন: বিরল রোগে আক্রান্ত শিশুকে বাঁচাতে বাবা-মায়ের আকুতি

এদিকে বহুদিন ধরেই বিভিন্ন রোগে ভুগছেন ফাতেমা বেগম। তবে বেশ কয়েক মাস আগে জরায়ুতে টিউমার বড় হয়ে যাওয়ায় মাদারীপুরের ডাক্তার জরুরিভাবে অস্ত্রোপচার করাতে বলেছেন। কিন্তু টাকার অভাবে তা করা সম্ভব হয়নি। পরে অসুস্থ হয়ে মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসা নিলে তখনও তাকে ডাক্তার ঢাকা বা ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে অস্ত্রোপচার করাতে বলেন।

পরে পরিবার থেকে ফরিদপুর গিয়ে অপারেশনের সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু তার দিনমজুর ছেলের পক্ষে একা অপারেশনের জন্য ৫০ হাজার টাকা যোগাড় করা প্রায় অসম্ভব হয়ে পড়েছে। সবার সহযোগিতা পেলেই ফাতেমা বেগমের অপারেশন করা সম্ভব হবে।

ফাতেমা বেগম বলেন, নানা রোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েছি। তবে জরুরিভাবে জরায়ুর অপারেশন দরকার। অপারেশন ও ওষুধ কিনতে প্রায় ৫০ হাজার টাকার মতো প্রয়োজন। আমার ছেলের পক্ষে এই টাকা যোগাড় করা খুব কষ্টের ব্যাপার। সম্মানের ভয়ে কারো কাছে চাইতেও পারি না। এখন সবাই মিলে যদি একটু সহযোগিতা করেন, তাহলে হয়তো ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে আমার অপারেশন করানো সম্ভব হবে।

আরও পড়ুন: স্বাভাবিক জীবনে ফিরতে চায় বিরল রোগে আক্রান্ত আশামনি

মাদারীপুর সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আফজাল হোসাইন বলেন, বৃদ্ধা ফাতেমা বেগম যদি আমাদের এখানে আর্থিক সহযোগিতা চেয়ে দরখাস্ত করেন, তাহলে যাচাই-বাচাই করে সরকারিভাবে কিছু অনুদানের ব্যবস্থা করে দেওয়া যাবে।

আয়শা সিদ্দিকা আকাশী/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।