গোয়াইনঘাটে ২২৪ বস্তা ভারতীয় চিনি জব্দ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৮:০০ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২৩

সিলেটের গোয়াইনঘাটে পৃথক অভিযানে ২২৪ বস্তা ভারতীয় চিনি জব্দ করেছে পুলিশ। এর মধ্যে দুটি অভিযানে পুলিশের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা চিনি ফেলে পালিয়ে গেছেন। তবে শুক্রবার মধ্যরাতে মধ্য জাফলংয়ের রাধানগর বাজার থেকে ভারতীয় চিনিসহ একজনকে গ্রেফতার করে থানা পুলিশ।

গ্রেফতার মো. মাহবুবুর রহমান (২৭) উপজেলার ২ নম্বর পশ্চিম জাফলং ইউনিয়নের হাজীপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে।

জেলা পুলিশের মিডিয়া ফোকাল পয়েন্ট কর্মকর্তা সহকারী পুলিশ সুপার মো. সম্রাট তালুকদার স্বাক্ষরিত শনিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সহকারী পুলিশ সুপার মো. সম্রাট তালুকদার জানান, শনিবার (২ সেপ্টেম্বর) ভোরে গোয়াইনঘাট থানার পশ্চিম জাফলং ইউনিয়নের আহারকান্দি গ্রামে অভিযান পরিচালনা করে ইছামতী নদীর পাড় থেকে পরিত্যক্ত অবস্থায় ৫০ কেজি ওজনের ১২১ বস্তা ভারতীয় চিনি জব্দ করে পুলিশ।

এদিকে শুক্রবার দিনগত রাতে গোয়াইনঘাট থানা পুলিশের চোরাচালানবিরোধী অভিযান পরিচালনাকালে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার ২ নম্বর পশ্চিম জাফলং ইউপির বুগইলকান্দি গ্রামের পলাতক আসামি আকবর আলী ও আমীর আলীর বসতঘর থেকে ৫০ কেজি ওজনের ১০০টি ভারতীয় চিনির বস্তা উদ্ধার করা হয়। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে চিনির মালিক বুগইলকান্দি গ্রামের নূরুল আমিনের ছেলে সজিব মিয়া (২৫) এবং মৃত হাবিব আলীর দুই ছেলে আকবর আলী (৫০) ও আমির আলী (৪২) পালিয়ে যান।

এছাড়া গোয়াইনঘাট থানার একদল পুলিশ সদস্য গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার মধ্যরাতে জাফলং ইউনিয়নে অভিযান পরিচালনা করে রাধানগর বাজার থেকে ৫০ কেজি ওজনের ৩ বস্তা ভারতীয় চিনি ও একটি টিভিএস মোটরসাইকেলসহ মো. মাহবুবুর রহমানকে (২৭) গ্রেফতার করে।

এ ব্যাপারে গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম বলেন, গোয়াইনঘাট থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে পৃথক অভিযান পরিচালনা করে ২২৪ বস্তা আমদানি নিষিদ্ধ ভারতীয় চিনি, লাল কালো রঙের একটি টিভিএস মোটরসাইকেলসহ মো. মাহবুবুর রহমানকে গ্রেফতার করে। গ্রেফতার আসামিসহ পালিয়ে যাওয়া আসামিদের বিরুদ্ধে শনিবার সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হয়েছে। গ্রেফতার মাহবুবুর রহমানকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

ছামির মাহমুদ/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।