জমি নিয়ে বিরোধ

ছুরিকাঘাতে একজনকে হত্যার পর মারা গেলেন পিটুনিতে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৬:০৯ পিএম, ০১ সেপ্টেম্বর ২০২৩

কুমিল্লার বরুড়ায় জমিজমা নিয়ে বিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। শুক্রবার (১ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার ভবানীপুর ইউনিয়নের জালগাঁও গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন জালগাঁও গ্রামের মৃত হাসন আলীর ছেলে আব্দুস সাত্তার (৫০) ও একই এলাকার জামাল হোসেনের ছেলে খোরশেদ (৩৫)।

বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সাত্তার ও খোরশেদের পরিবারের মধ্যে জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে বেশ কয়েকটি মামলাও আদালতে চলমান। শুক্রবার দুপুরে বিরোধপূর্ণ জমিতে ধান রোপণ করতে যান সাত্তার। এতে দলবল নিয়ে বাধা দিতে যান খোরশেদ। এ নিয়ে কথা-কাটাকাটির একপর্যায়ে সাত্তার তার সঙ্গে থাকা ছুরি দিয়ে খোরশেদসহ সবাইকে আঘাত করেন। এতে গুরুতর আহত হন খোরশেদ।

স্থানীরা তাকে উদ্ধার করে বরুড়া উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এসময় তার সঙ্গে আসা আরও তিনজন ছুরিকাঘাতে গুরুতর আহত হন। পরে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পরে খোরশেদের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তার স্বজনরা ক্ষিপ্ত হয়ে সাত্তারকে পিটিয়ে গুরুতর আহত করেন। পরে তাকে উদ্ধার করে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।

বরুড়া থানার ওসি ফিরোজ হোসেন জাগো নিউজকে বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় উভয় পক্ষ মামলার প্রস্তুতি নিচ্ছে।

জাহিদ পাটোয়ারী/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।