বান্দরবানে উপজেলা চেয়ারম্যানসহ ৪ জনের নামে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বান্দরবান
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ৩০ আগস্ট ২০২৩

বান্দরবানের আলীকদম উপজেলা চেয়ারম্যান আবুল কালামসহ চারজনের বিরুদ্ধে মামলা হয়েছে। বুধবার (৩০ আগস্ট) দুপুরে মাংলে ম্রো বাদী হয়ে মামলাটি করেন।

উপজেলা চেয়ারম্যান আবুল কালাম ছাড়াও অভিযুক্তরা হলেন- আবদুর শুক্কুরের ছেলে আলী (৩০), মো. আমীরের ছেলে বাবু (২৮) ও জাকের আহম্মদের ছেলে মোস্তফা (২৮)।

মামলা সূত্র জানায়, দীর্ঘদিন ধরে উপজেলা চেয়ারম্যান আবুল কালাম মিয়ানমার থেকে বিভিন্ন মাদকদ্রব্য চোরাচালানের মাধ্যমে এনে বিক্রি করতেন। টাকার প্রলোভন দেখিয়ে তিনি ম্রো জনগোষ্ঠীর যুবকদের ব্যবহার করে বিপথগামী করছিলেন। ২৮ আগস্ট এ ধরনের চোরাচালানের খবর পেয়ে স্থানীয়রা প্রতিরোধ করতে আলীকদম-কুরুকপাতা-পোয়ামুহুরি সড়কে অবস্থান নেয়। তারা আলীকদমগামী তিনটি গাড়ি অবরোধ করলে শেষের দুটি গাড়িতে প্রচুর পরিমাণে বিদেশি সিগারেট দেখতে পান।

আরও পড়ুন: চাল চুরির অভিযোগে নারী চেয়ারম্যান আটক

ওই সিগারেট গাড়ি থেকে নামিয়ে ফেলতে চাইলে ১ নম্বর গাড়িতে থাকা উপজেলা চেয়ারম্যান আবুল কালাম ও তার সঙ্গীরা মারধর করে গাড়িগুলো উল্টোপথে নিয়ে যান। পরে বিজিবি অভিযান চালিয়ে ১১ হাজার প্যাকেট বিদেশি ওরিস সিগারেট জব্দ করে।

এ বিষয়ে জানতে আলীকদম উপজেলা চেয়ারম্যান আবুল কালামের মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা ও খুদেবার্তা পাঠিয়েও যোগাযোগ করা সম্ভব হয়নি।

আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার তবিদুর রহমান জানান, চোরাচালানের সুনির্দিষ্ট অভিযোগ না থাকলেও মারধরের অভিযোগে উপজেলা চেয়ারম্যান আবুল কালামসহ চারজনের বিরুদ্ধে মাংলে ম্রো নামে এক ব্যক্তি মামলা করেছেন।

নয়ন চক্রবর্তী/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।