প্রবাসীকে হত্যায় স্ত্রীসহ ৪ জনের মৃত্যুদণ্ড, মেয়ের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৬:১৪ পিএম, ৩০ আগস্ট ২০২৩

কুমিল্লার চান্দিনায় প্রবাসী শহীদ উল্ল্যাহ হত্যা মামলায় স্ত্রীসহ চারজনের মৃত্যুদণ্ড ও মেয়ের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (৩০ আগস্ট) কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন উপজেলার মাইজখার ইউনিয়নের কাশারীখোলা গ্রামের নিহত শহীদ উল্ল্যাহর স্ত্রী আসামি হোসনেয়ারা বেগম, একই গ্রামের মৃত খলিলুর রহমানের ছেলে মো. শাহজাহান, মৃত মধু মিয়ার ছেলে আমির হোসেন ও মৃত তৈয়ব আলীর ছেলে মো. মোস্তফা (পলাতক)।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি হলেন নিহতের মেয়ে খাদিজা বেগম।

jagonews24

আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি জাকির হোসেন জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০০৯ সালের ২১ নভেম্বর সকালে স্থানীয় একটি ধানক্ষেত থেকে কাশারীখোলা গ্রামের ছায়েদ আলীর মেজো ছেলে প্রবাসফেরত শহীদ উল্ল্যাহর মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের বড় ভাই আরব আলী (৫৬) বাদী হয়ে চান্দিনা থানায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা চান্দিনা থানার উপ-পরিদর্শক (এসআই) তারেক মোহাম্মদ আবদুল হান্নান তদন্তে নিহতের স্ত্রী-মেয়ের সম্পৃক্ততা পান। পরে তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করলে ঘটনার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তাদের স্বীকারোক্তি অনুযায়ী আমির হোসেন, শাহজাহান ও মোস্তফাসহ মোট পাঁচজনকে অভিযুক্ত করে তদন্তকারী কর্মকর্তা আদালতে অভিযোগপত্র জমা দেন। সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আজ রায় ঘোষণা করেন আদালত।

জাহিদ পাটোয়ারী/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।