সংবাদ সম্মেলন

চলাচলের রাস্তা বন্ধ করার অভিযোগ গ্রাম্য মাতবরের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০২:৫৭ পিএম, ২৯ আগস্ট ২০২৩

বগুড়ার শেরপুরে সাধারণ মানুষের চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে প্রভাবশালী গ্রাম্য মাতবরের বিরুদ্ধে। এতে করে গ্রামের শতশত মানুষের চলাচলে ভোগান্তি সৃষ্টি হয়েছে।

এ ঘটনায় দ্রুত পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন উপজেলার বিশালপুর ইউনিয়নের পালাশন গ্রামের বাসিন্দারা। সোমবার (২৮ আগস্ট) দুপুরে শহরের স্থানীয় বাসস্ট্যান্ড শেরপুর প্রেস ক্লাব কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিশালপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে রাজু আহমদ।

তিনি অভিযোগ করে বলেন, গ্রামের সাধারণ মানুষের চলাচলের জন্য পৈত্রিকসূত্রে পাওয়া জায়গা ছেড়ে দেই। পরে ওই জায়গাটির ওপর দিয়ে রাস্তা তৈরি করে দীর্ঘদিন ধরে চলাচল করেছে গ্রামবাসীরা। এমনকি ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ওই রাস্তায় ইটের সোলিং করে দেওয়া হয়েছে। কিন্তু ২৪ আগস্ট পূর্বশক্রতার জেরে একই গ্রামের আজাহার আলীর ছেলে জয়েন উদ্দিন ও তার ভাই ময়েন উদ্দিন সেই রাস্তার মধ্যে খড়ের পালা দিয়ে চলাচল বন্ধ করে দিয়েছেন।

আরও পড়ুন: রাজশাহীতে এমটিএফই প্রতারণায় দুজন গ্রেফতার

রাজু আহমেদ আরও বলেন, তাদের দুই ভাইয়ের কাছে রাস্তা বন্ধের কারণ জানতে চাওয়া হয়। কিন্তু তারা কোনো উত্তর না দিয়ে আমাদের ওপর ক্ষিপ্ত হয়ে অশ্লীল ভাষায় গালাগাল করেন। এমনকি বিভিন্ন প্রকার ভয়ভীতিও দেখান। একই সঙ্গে বিষয়টি নিয়ে বেশি বাড়াবাড়ি করলে আমাকে প্রাণনাশ করা হবে বলেও হুমকি দেন তারা। এছাড়া বিষয়টি স্থানীয়ভাবে আপোষ করার চেষ্টা করা হলেও তা মানতে নারাজ তারা। পাশাপাশি ক্ষমতার দাপট দেখাচ্ছেন প্রভাবশালী ওই দুই গ্রাম্য মাতবর। তাই সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। এদিকে একই ঘটনায় ২৫ আগস্ট শেরপুর থানায় একটি লিখিত অভিযোগ করা হলেও কোন সমাধান হয়নি।

এ প্রসঙ্গে জানতে চাইলে অভিযোগ তদন্তকারী কর্মকর্তা শেরপুর থানার সহকারী উপসহকারী কর্মকর্তা (এএসআই) হাবিবুর রহমান বলেন, অভিযোগটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ঘটনাটি সম্পর্কে বক্তব্য জানতে চাইলে অভিযুক্ত গ্রাম্য মাতবর জয়েন উদ্দিন ও ময়েন উদ্দিন কোনো মন্তব্য করতে রাজী হননি। এমনকি গণমাধ্যমে কোনো বক্তব্য দেবেন না বলে জানান।

জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।