গলায় ফাঁস নিলেন ঋণে জর্জরিত আ’লীগ নেতা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৪:৩১ পিএম, ২৮ আগস্ট ২০২৩

লক্ষ্মীপুরের রায়পুরে ঋণে জর্জরিত হয়ে সানা উল্যাহ (৬৫) নামের এক আওয়ামী লীগ নেতা আত্মহত্যা করেছেন বলে পরিবার থেকে দাবি করা হয়েছে।

সোমবার (২৮ আগস্ট) বেলা ১১টার দিকে উপজেলার বামনী ইউনিয়নের পূর্ব সাগরদী গ্রামের কাজী বাড়ি থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

সানা উল্যাহ উপজেলার বামনী ইউনিয়নের পূর্ব সাগরদী গ্রামের কাজী বাড়ির মৃত আবদুল হক কাজীর ছেলে। তিনি একই ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। বাড়ির পাশে চা দোকান করে সংসার চালাতেন তিনি। তার দুই ছেলে ও তিন মেয়ে রয়েছে।

সানা উল্যাহর বড় ভাই আনসার উল্যা ও ছেলে হৃদয় জানায়, সানা উল্যাহ চারটি এনজিও থেকে প্রায় পাঁচ লাখ টাকা ঋণ নিয়েছিলেন। অভাবের কারণে তিনি ঠিকমতো ঋণের টাকা পরিশোধ করতে পারতেন না। প্রায় সময় এনজিওর মাঠকর্মীরা বাড়িতে এসে টাকার জন্য বসে থাকতেন। কোনো কোনো এনজিওকর্মী গভীর রাত পর্যন্ত বাড়িতে অবস্থান নিতেন এবং অপমানজনক কথা বলতেন।

রোববার (২৭ আগস্ট) রাত ১২টা পর্যন্ত দুই এনজিওকর্মী টাকার জন্য বাড়িতে অবস্থান নেন। পরে যাওয়ার সময় তারা ঘরের বেড়া খুলে নিয়ে যাওয়ার হুমকি দেন। এতে সানা উল্যাহ অপমানবোধ করেন। সোমবার সকালে তার ঝুলন্ত মরদেহ পাওয়া যায়।

ঋণের টাকা পরিশোধ করতে না পেরে এবং অপমান সইতে না পেরে সানা উল্যাহ আত্মহত্যা করেছেন বলে দাবি স্বজনদের।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, বাড়ির পুকুর পাড় থেকে সানা উল্যাহর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

কে কে
কাজল কায়েস/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।