বরিশালে সহপাঠীকে বিয়ের দাবিতে কলেজছাত্রীর অনশন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ১২:৫৬ এএম, ২৬ আগস্ট ২০২৩

বরিশাল সদর উপজেলার কুন্দিয়ালপাড়া এলাকায় বিয়ের দাবিতে সহপাঠী প্রেমিকের বাড়িতে অনশনে বসেছেন কলেজপড়ুয়া এক ছাত্রী। শুক্রবার (২৫ আগস্ট) সকাল থেকে প্রেমিক সাইদুল ইসলামের বাড়ির সদর দরজায় আমরণ অনশনে বসেন ওই ছাত্রী।

সাইদুল ইসলাম ওই এলাকার হাওলাদার বাড়ির আছমত আলী হাওলাদারের ছেলে এবং সাহেবের হাট ফাজিল মাদরাসার ছাত্র। তবে বিষয়টি সমাধানে ছেলের পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে বলে জানান স্থানীয় ইউপি সদস্য।

জানা গেছে, অনশনরত ওই ছাত্রী সদর উপজেলার টুঙ্গিবাড়িয়া ইউনিয়নের বিশারদ গ্রামের বাসিন্দা এবং প্রেমিক সাইদুলের সহপাঠী। ওই ছাত্রী জানান, দীর্ঘ চার বছর ধরে তাদের প্রেমের সম্পর্ক। বিয়ের প্রলোভন দিয়ে একাধিকবার শারীরিক সম্পর্ক স্থাপন করেছেন সাইদুল ইসলাম।

সবশেষ গত ১৮ আগস্ট পুনরায় শারীরিক সম্পর্ক স্থাপন করতে গিয়ে স্থানীয়দের হাতে ধরা পড়েন সাইদুল। এরপর থেকে সাইদুল আর কোনো যোগাযোগ করেননি তার সঙ্গে। সামাজিকভাবে হেয়প্রতিপন্ন হয়ে আত্মহত্যার চেষ্টা করেন ওই ছাত্রী। পরে তার পরিবারের লোকজন বাধা দেন।

আরও পড়ুন>> ‘ও বিয়ে করুক, না হয় মেরে ফেলুক’

এ অবস্থায় শুক্রবার (২৫ আগস্ট) সকালে বিয়ের দাবিতে সাইদুলের বাড়িতে আসেন তিনি। এরপর সাইদুলের পরিবারের সদস্যরা বাড়ি ছেড়ে চলে যান। সাইদুল বিয়ে না করলে এখানেই আত্মহত্যা করবে বলে হুমকি দিয়েছেন ওই ছাত্রী।

এ ব্যাপারে কুন্দিয়াল গ্রামের ইউপি সদস্য জাহাঙ্গীর হোসেন কালাম বলেন, সকালে বিষয়টি শুনে ওই বাড়িতে যাই। কিন্তু আছমত আলী হাওলাদারের বাড়িতে কোনো লোকজন না থাকায় কথা বলতে পারিনি। পরে বিষয়টি স্থানীয় চেয়ারম্যান ও থানা পুলিশকে অবহিত করেছি।

তিনি আরও বলেন, অভিযুক্ত ছেলে কিছুদিন পূর্বে মেয়ে নিয়ে আপত্তিকর অবস্থায় ধরা পড়ার পর থেকেই পলাতক। মেয়ে ওই ঘরের দরজা খুলে বর্তমানে ছেলের বাড়িতেই অবস্থান করছেন। কিন্তু এখন পর্যন্ত ছেলের পরিবারের কাউকে পাওয়া যায়নি।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত হরিদাস নাগ জাগো নিউজকে বলেন, বিষয়টি আমরাও মৌখিকভাবে শুনেছি। তবে কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শাওন খান/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।