নৌকায় ভোট চাওয়া দেওয়ানগঞ্জের সেই ওসিকে বদলি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জামালপুর
প্রকাশিত: ১১:২৯ পিএম, ২৫ আগস্ট ২০২৩
ওসি শ্যামল চন্দ্র ধর

আওয়ামী লীগকে নিজের দল দাবি করার পাশাপাশি আসন্ন সংসদ নির্বাচনে পুনরায় আওয়ামী লীগকে ‘বিপুল ভোটে’ জয়ী করার আহ্বান জানানো জামালপুরের দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল চন্দ্র ধরকে বদলি করা হয়েছে। এর আগে তাকে জেলা পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়।

শুক্রবার (২৫ আগস্ট) রাতে পুলিশ সুপার মো. কামরুজ্জামান মুঠোফোনে জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তবে তাকে কোথায় বদলি করা হয়েছে তা জানাননি পুলিশ সুপার।

তিনি বলেন, ‘জেলা পুলিশ লাইন্সে সংযুক্ত নয়, মূলত দেওয়ানগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল চন্দ্র ধরকে বদলি করা হয়েছে।’

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকাল থেকে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় ওসির দেওয়া ২ মিনিট ১১ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এ নিয়ে উপজেলাজুড়ে নানা আলোচনা-সমালোচনা সৃষ্টি হয়।

আরও পড়ুন>> আওয়ামী লীগকে নিজের দল দাবি দেওয়ানগঞ্জ ওসির

ভিডিওতে ওসি শ্যামল চন্দ্র ধরকে তার বক্তব্যে বলতে শোনা যায়, ‘১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার ঘৃণিত দিনে ঘৃণিত খুনিদের শাস্তি হোক। সব খুনিই কিন্তু শাস্তি পায়নি। সবাইকে ফাঁসি দিয়ে ঝোলাতে পারিনি শুধু কুচক্রী মহলের জন্য। আমরা চেয়েছিলাম। জাতির জনকের জন্য আমরা পেয়েছি লাল-সবুজের পতাকা। যার জন্য পেয়েছি আমরা এ স্বাধীন বাংলাদেশ। বাংলাদেশ মানেই শেখ মুজিবুর রহমান। বাংলাদেশ মানেই জাতির জনকের দেশ। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ।’

ওসি আরও বলেন, ‘সামনে আমাদের নির্বাচন আসছে, আপনারা সবাই সতর্ক দৃষ্টি রেখে আমাদের দলের (জন্য) কাজ করে আমরা পুনরায় আওয়ামী লীগ সরকারকে বিপুল ভোটে জয়ী করতে পারি। সেই প্রত্যাশা রেখে আপনাদের সবাইকে আমার দেওয়ানগঞ্জ মডেল থানার পক্ষ থেকে সালাম দিয়ে শেষ করলাম আজকের বক্তব্য। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। জয় হোক আপনাদের সবার।’

বৃহস্পতিবার সকাল থেকে তার এ বক্তব্য ফেসবুকে ছড়িয়ে পড়ায় আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসায় তাকে বদলির আদেশ প্রদান করা হয়।

মো. নাসিম উদ্দিন/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।