যমুনার ভাঙনরোধে স্থায়ী বাঁধের দাবিতে সড়ক অবরোধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৪:০৯ পিএম, ২৪ আগস্ট ২০২৩

টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনার ভাঙনরোধে জিও ব্যাগ ফেলাসহ স্থায়ী বাঁধের দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ করেছেন নদীপাড়ের মানুষ।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু পূর্ব-ভূঞাপুর আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে ও উপজেলার নিকরাইল ইউনিয়নের মাটিকাটা মোড়ে এই মানববন্ধন কর্মসূচি পালন করেন উত্তর পাটিতাপাড়ার ক্ষতিগ্রস্তরা।

মানববন্ধন চলাকালে আঞ্চলিক মহাড়কের দেড় থেকে দুই কিলোমিটার এলাকাজুড়ে যানজট সৃষ্টি হয়। খবর পেয়ে দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বেলাল হোসেন ঘটনাস্থলে উপস্থিত হন। তার আশ্বাসে বিক্ষুব্ধ নদীপাড়ের মানুষ অবরোধ সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

মানববন্ধনে অংশ নেওয়া বৃদ্ধা লাভলী বেগম বলেন, বর্ষাকালে আমাদের ঘরবাড়িসহ ফসলি জমি নদীতে বিলীন হয়ে যায়। ভাঙনের সময় অনেকেই ভাঙন দেখতে আসে আর আশ্বাস দিয়ে যায়। এরপর তারা আর আমাদের খোঁজও রাখে না। তাই আমরা বসতবাড়ি রক্ষায় বাধ্য হয়ে রাস্তায় নেমেছি।

ভাঙনের শিকার হাসেম মুন্সী ও রাজীব মিয়াসহ অনেকেই বলেন, নিকরাইল ইউনিয়নের উত্তর পাটিতাপাড়ার আশপাশ এলাকায় ভাঙনরোধে জিওব্যাগ ফেলা হলেও আমাদের অংশে ফেলা হয়নি। এতে ভাঙন অব্যাহত রয়েছে। এখন আমরা ত্রাণ সহায়তা বা কোনো আশ্বাস চাই না। আমরা চাই স্থায়ী বাঁধ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বেলাল হোসেন জানান, সড়ক অবরোধের খবর পেয়ে মাটিকাটা মোড়ে অবরোধস্থলে যাই এবং ভাঙন এলাকা সরেজমিনে পরিদর্শন করি। দ্রুত জিওব্যাগ ডাম্পিংয়ের আশ্বাস দিলে ভাঙন কবলিতরা অবরোধ তুলে নেন। দু’একদিনের মধ্যে জিওব্যাগ ডাম্পিং শুরু হবে।

আরিফ উর রহমান টগর/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।