অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে মিললো মাদক, গ্রেফতার ৩

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ১০:০৪ পিএম, ২২ আগস্ট ২০২৩

গাজীপুরে তিতাস গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে বিপুল পরিমাণ মাদক জব্দ করা হয়েছে। পরে এ ঘটনায় তিনজনকে গ্রেফতার করে পুলিশ।

মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

গ্রেফতাররা হলেন সিরাজগঞ্জ সদর উপজেলার ব্রাহ্মণ বয়ড়া গ্রামের হবিবুর রহমানের ছেলে মানিক হোসেন (২৭), তার ভাবি সুমাইয়া রহমান ওরফে স্বর্ণা (২৪) ও শাহজাদ হোসেন (৩০)। শাহজাদের বাড়ী কালিয়াকৈর উপজেলার শ্রীফলতলী এলাকায়।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান বলেন, কালিয়াকৈরের বিভিন্ন এলাকায় তিতাসের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে উচ্ছেদ অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনিন্দ্য গুহর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত। এসময়ে তিতাসের কর্মকর্তা ও পুলিশ সদস্যরাও ছিলেন। ভ্রাম্যমাণ আদালত সফিপুর বাজার এলাকার আপন নিবাস নামে একটি বাড়ির গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার কাজ চলছিল। এসময় সেখানে ম্যাজিস্ট্রেট ও পুলিশ সদস্যরা অপেক্ষা করছিলেন। ঠিক তখনই আপন নিবাসের তৃতীয় তলা থেকে একটি ব্যাগ নিচে পড়ে। পরে ওই ব্যাগ তল্লাশি করে ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

ওসি বলেন, ধারণা করা হচ্ছে, মাদক কারবারিরা ভেবেছিল মাদক উদ্ধারের জন্যই পুলিশ-ম্যাজিস্ট্রেট সেখানে গেছে। এমন ভাবনা থেকে ভয় পেয়ে ইয়াবা ভর্তি ব্যাগটি ফেলে দিয়েছিল। পরে পুলিশ ওই ফ্লাটের ভেতরে তল্লাশি করে ৫০০ গ্রাম হেরোইন উদ্ধার করে এবং মাদক কারবারে জড়িত মানিক হোসেন ও তার ভাবি সুমাইয়া রহমান ওরফে স্বর্ণাকে গ্রেফতার করে। সুমাইয়ার স্বামী আলিফ হোসেন পলাতক রয়েছেন। পরে গ্রেফতারদের দেওয়া তথ্য অনুযায়ী শাহজাদ হোসেন নামে আরও একজনকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে ২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

পুলিশের এ কর্মকর্তা আরও বলেন, গত তিন মাস ধরে তারা ওই বাড়ির একটি ফ্লাটে ভাড়া থেকে এলাকায় মাদকের কারবার করে আসছিল। তাদের বিরুদ্ধে কালিয়াকৈর থানায় মাদক দ্রব্য আইনে মামলা করা হয়েছে। গ্রেফতার ও পলাতক আসামির বিরুদ্ধে বিভিন্ন থানায় সাতটি মাদক মামলা রয়েছে।

এ বিষয়ে কালিয়াকৈর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনিন্দ্য গুহ জানান, তারা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তিতাস গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার অভিযানে ২০টি রাইজার ও ২৫০টি চুলার সংযোগ বিচ্ছিন্ন করেন। সেখানে ছয়জন অবৈধ গ্রাহককে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মো. আমিনুল ইসলাম/এমআরআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।