টিসিবির পণ্য দেওয়ার কথা বলে লোক জড়ো করে বিক্ষোভ করানোর অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০৯:৪৪ পিএম, ২১ আগস্ট ২০২৩

মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার বেতকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রোকানুজ্জামান রিগ্যান শিকদারের বিরুদ্ধে মিথ্যা মামলা করার অভিযোগে ইউনিয়ন যুবলীগের সভাপতি আশরাফুল আলম বাদলের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

অভিযোগ উঠেছে, টিসিবির পণ্য দেওয়ার কথা বলে হাজারও মানুষ জড়ো করে প্রতিপক্ষের বিরুদ্ধে এ বিক্ষোভ মিছিল করান চেয়ারম্যান রোকানুজ্জামান রিগ্যান শিকদার।

সোমবার (২১ আগস্ট) দুপুর ১২টার দিকে বেতকা ইউনিয়ন পরিষদ থেকে শুরু করে বেতকা চৌরাস্তা হয়ে আবার বেতকা ইউনিয়ন পরিষদে গিয়ে শেষ হয় বিক্ষোভ মিছিলটি।

মিছিল শেষে জড়ো হওয়া ও মিছিল করা লোকজনের মধ্যে টিসিবির পণ্য বিতরণ করা হয়। তবে এ অভিযোগ সত্য নয় বলে দাবি করেছেন চেয়ারম্যান রোকানুজ্জামান রিগ্যান শিকদার।

স্থানীয় সূত্রে জানা গেছে, বেতকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রোকেনুজ্জামান রিগ্যান শিকদারের সঙ্গে বেতকা ইউনিয়ন যুবলীগের সভাপতি আশরাফুল ইসলাম বাদলের বিরোধ চলে আসছে। এ বিরোধের জের ধরে চেয়ারম্যান সম্প্রতি আশরাফুল ইসলাম বাদলের দোকানে হামলা চালিয়ে তার দোকানের কর্মচারীকে মারধর করেন। এ ঘটনায় যুবলীগ নেতা বাদল চেয়ারম্যান রিগ্যান শিকদার ও তার লোকজনের বিরুদ্ধে টঙ্গিবাড়ী থানায় মামলা করেন। এর জের ধরেই সোমবার দুপুরে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

TCb-1

টিসিবির পণ্য দেওয়ার কথা বলে বেলা ১১টা থেকে বেতকা ইউনিয়ন পরিষদে মানুষজন জড়ো করা হয়। মিছিলে ইউপি চেয়ারম্যান রিগ্যান শিকদার উপস্থিত না থাকলেও ইউপি মেম্বার ও চেয়ারম্যানের অনসারীরা উপস্থিত ছিলেন।

মিছিলে অংশ নেওয়া বেশ কয়েকজন অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, তাদের জানামতে ইউনিয়ন পরিষদের সমানে আজ টিসিবির পণ্য দেওয়ার কথা ছিল। স্থানীয় ইউপি মেম্বার তাদের মিছিলে অংশ নিতে বললে তারা অংশ নেন।

এ বিষয়ে যুবলীগ নেতা আশরাফুল ইসলাম বাদল বলেন, ‘চেয়ারম্যান আমাকে মামলা তুলে নেওয়ার জন্য চাপ দিচ্ছেন। আমি মামলা তুলে না নেওয়ায় তিনি আমার বিরুদ্ধে লোকজনকে বাধ্য করে বিক্ষোভ মিছিল করিয়েছেন।’

তবে অভিযোগ সত্য নয় দাবি করে বেতকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রোকেনুজ্জামান রিগ্যান শিকদার জাগো নিউজকে বলেন, ‘যুবলীগ নেতা বাদল আমার বিরুদ্ধে মিথ্যা মামলা করায় আমি এলাকাছাড়া। আমি তো এলাকাই যেতে পারছি না। আমি কিভাবে টিসিবির কথা বলে মানুষজনকে দিয়ে বিক্ষোভ করাবো?’

টঙ্গিবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজিব খান বলেন, আশরাফুল ইসলাম বাদল তার দোকান কর্মচারীকে মারধরের অভিযোগে থানায় মামলা করেছেন। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আরাফাত রায়হান সাকিব/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।