নৌকা ডুবে ভাইবোনের মৃত্যু

সাঁতার না জানায় পানিতে তলিয়ে যায় আনিকা-তানভীর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ১১:২৯ পিএম, ১৮ আগস্ট ২০২৩
আনিকা রহমান অনন্যা ও তানভীর রহমান

কুমিল্লার চৌদ্দগ্রামে ডাকাতিয়া নদীতে নৌকাডুবির ঘটনায় সাঁতার না জানায় আনিকা রহমান অনন্যা (১৮) ও তার ভাই তানভীর রহমানের (১৬) মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

শুক্রবার (১৮ আগস্ট) দুপুরে উপজেলার গুণবতী ইউনিয়নের খাটরা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস সদস্য ও স্থানীয়রা যৌথ অভিযান চালিয়ে তাদের মরদেহ উদ্ধার করেন।

নিহত আনিকা ও তানভীর উপজেলার ঝিকড্ড গ্রামের আনিসুর রহমানের সন্তান। আনিকা এবার মেডিকেল ভর্তি পরীক্ষায় এমবিবিএস কোর্সে উত্তীর্ণ হয়েছেন। ছোট ভাই তানভীর ঢাকার ডেমরা এলাকায় একটি স্কুলে থেকে এসএসসি পরীক্ষার্থী ছিল।

চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী স্টেশন অফিসার নুর জালাল প্রধান জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

jagonews24

স্থানীয়দের বরাত দিয়ে তিনি বলেন, মামার বিয়ে উপলক্ষে বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিকেলে ঢাকা থেকে সপরিবারে খাটরা গ্রামে নানাবাড়িতে আসে আনিকা ও তানভীর। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে মামাতো ভাইসহ ছয়জনকে সঙ্গে নিয়ে ডাকাতিয়া নদীতে নৌকাভ্রমণে বের হয় তারা দুই ভাইবোন। দুপুর ১২টার দিকে প্রবল বাতাসে নৌকাটি উল্টে নদীতে তলিয়ে যায়। এসময় তাদের সঙ্গে থাকা চারজন সাঁতরে প্রাণে বাঁচলেও সাঁতার না জানায় পানিতে তলিয়ে যায় আনিকা ও তানভীর।

আরও পড়ুন: ডাকাতিয়া নদীতে নৌকা ডুবে প্রাণ গেলো ভাইবোনের

নুর জালাল প্রধান বলেন, খবর পেয়ে গ্রামবাসী উদ্ধার অভিযানে নামেন। দীর্ঘসময় অভিযান চালিয়ে তানভীরের মরদেহ উদ্ধার করা হয়। পরে ৯৯৯ নম্বরে কল পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছে বিকেল পৌনে ৫টার দিকে আনিকার মরদেহ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করি।

তিনি আরও বলেন, যে স্থানে নৌকাটি তলিয়ে গেছে সেখানে পানির নাব্য কমই ছিল। সাঁতার না জানার কারণেই মূলত দুজন ডুবে যায়। যদি সাঁতার জানা থাকতো তাহলে হয়তো আনিকা ও তানভীরও সহপাঠীদের সঙ্গে প্রাণে বেঁচে আসতে পারতো।

শহর ও গ্রামে অবস্থানরত নতুন প্রজন্মের সকলকে সাঁতার শেখার জন্য আহ্বান জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের এই কর্মকর্তা।

জাহিদ পাটোয়ারী/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।