স্ত্রীর গায়ে পেট্রল ঢেলে পুড়িয়ে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জামালপুর
প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ১৭ আগস্ট ২০২৩

জামালপুরের দেওয়ানগঞ্জে স্ত্রীর গায়ে পেট্রল ঢেলে পুড়িয়ে হত্যার দায়ে শুভন আহমেদ ওরফে প্রেমানন্দ ক্ষত্রিয় (৪৮) নামে এক ব্যক্তির মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে জামালপুর জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. রফিকুল ইসলাম এ রায় দেন। শুভন আহমেদ ওরফে প্রেমানন্দ ক্ষত্রিয় ময়মনসিংহ জেলার কোতোয়ালি থানার কাউনিয়া এলাকার মৃত শচীন্দ্র ক্ষত্রিয়ের ছেলে।

জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) আকরাম হোসেন জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জমি নিয়ে বিরোধিতার জেরে ২০২০ সালের ১ জুলাই রাতে শুভন আহমেদ তার স্ত্রী ইয়াসমিন আক্তারের গায়ে পেট্রল ঢেলে গ্যাসের চুলার ওপর ধাক্কা দিয়ে আগুন ধরিয়ে দেয়। স্থানীয়রা তাকে প্রথমে দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জামালপুর জেনারেল হাসপাতাল রেফার করেন। পরে ময়মনসিংহ মেডিকেল কলেজে ভর্তি করা হলে সেখান থেকে ঢাকায় রেফার করা হয়। দীর্ঘ দুই সপ্তাহ মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ওই বছরের ১৩ জুলাই ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় ইয়াসমিন মারা যান।

পিপি আরও বলেন, এর আগে ঘটনার দিন দেওয়ানগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি হত্যা চেষ্টার মামলা হয়। দীর্ঘ শুনানি ও সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ শেষে আজ এ রায় ঘোষণা করেন আদালত।

মো. নাসিম উদ্দিন/এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।