৯ দিন পর চালু হচ্ছে বান্দরবান-রোয়াংছড়ি সড়ক যোগাযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বান্দরবান
প্রকাশিত: ০২:১৪ পিএম, ১৫ আগস্ট ২০২৩

বন্যা ও পাহাড় ধসের কারণে টানা ৯ পর চালু হচ্ছে বান্দরবান-রোয়াংছড়ি সড়ক যোগাযোগ ব্যবস্থা। মঙ্গলবার (১৫ আগস্ট) বান্দরবান-রাঙ্গামাটি-রোয়াংছড়ি বাসস্টেশনের লাইনম্যান মো.পারভেজ বিষয়টি নিশ্চিত করেছেন।

লাইনম্যান মো. পারভেজ বলেন, চলতি মাসের শুরুতে বান্দরবানে ভয়াবহ বন্যা ও ভারী বৃষ্টির কারণে সড়কের বিভিন্ন জায়গা পানিতে তলিয়ে যায়। এছাড়া পাহাড়ধসে সড়কের বিভিন্নস্থানে মাটির স্তূপ সৃষ্টি হওয়ায় বান্দরবান-রোয়াংছড়ি যান চলাচল বন্ধ ছিল।

আরও পড়ুন: পাহাড় থেকে পড়ে প্রাণ গেলো ট্যুর অপারেটরের

বন্যার পানি নেমে যাওয়া এবং সড়কের উপর পাহাড় ধসের মাটি সরানো কাজ শেষ করে গাড়ি চলাচলের উপযোগী করা হয়েছে। ফলে বুধবার (১৬ আগস্ট) থেকে বান্দরবান থেকে রোয়াংছড়ি স্বাভাবিক নিয়মে গাড়ি চলবে। এর আগে ১৪ আগস্ট বান্দরবান-রাঙ্গামাটি সড়কে গণপরিবহন চলাচল শুরু হয়েছে। তবে ৮ আগস্ট থেকে সড়ক ভেঙে যাওয়ার কারণে বান্দরবান থেকে রুমা-থানচি গাড়ি চলাচল এখনো বন্ধ রয়েছে।

বান্দরবান শৈল শোভা মালিক সমিতির কার্যনির্বাহী সভাপতি অমল দাস জানান, বুধবার থেকে বান্দরবান-রোয়াংছড়ি সড়কে বাস চলাচল স্বাভাবিক করতে ৯টি লাইনের গাড়ি পাঠানো হয়েছে। বুধবার থেকেই সড়ক যোগাযোগ স্বাভাবিক হবে।

নয়ন চক্রবর্তী/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।