কাঁচা রাস্তা পাকা করতে ধানগাছ রোপণ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ১১ আগস্ট ২০২৩

সাতক্ষীরার তালা উপজেলার খেশরা ইউনিয়নের কলাগাছি গ্রামের প্রায় দুই কিলোমিটার কাঁচা রাস্তা চলাচলের অনুপযোগী। সড়কটিতে চলাচলে মারাত্মক দুর্ভোগ সৃষ্টি হয়েছে।

দীর্ঘদিন ধরে রাস্তাটি পাকাকরণের দাবি জানিয়ে আসলেও স্থানীয় জনপ্রতিনিধিদের কোনো নজর নেই সেদিকে। তাই রাস্তার ওপর ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছেন এলাকাবাসী। বৃহস্পতিবার (১ আগস্ট) সড়কটিতে এমন চিত্রই দেখা যায়।

স্থানীয় বাসিন্দা তরুণ মন্ডল জাগো নিউজকে জানান, স্বাধীনতা অর্জনের ৫২ বছর অতিক্রম করলেও আমাদের রাস্তার উন্নয়নে কেউ কোনো পদক্ষেপ গ্রহণ করেনি। স্থানীয় জনপ্রতিনিধিদের বার বার বলা সত্ত্বেও তারা কলাগাছি গ্রামের রাস্তাটি যেন চোখে দেখেন না। বিকল্প কোনো রাস্তা না থাকায় হাঁটু সমান কাদা মাড়িয়েই চলাচল করতে হয় স্কুল-কলেজের ছাত্রছাত্রীসহ সর্বস্তরের মানুষকে। বছরের প্রায় ৫-৬ মাস ভোগান্তির শিকার হতে হয় তাদের। তাই ধান রোপণ করে প্রতিবাদ জানানো হয়েছে।

স্থানীয়রা জানান, বৃষ্টির দিনে জুতা হাতে নিয়েই দুই কিলোমিটার রাস্তা কাদা মাড়িয়ে যাতায়াত করতে হয়। রাস্তার বেহাল দশার কারণে কৃষকরা পণ্য বাজারজাত করতে পারেন না। কয়েক যুগ কেটে যাচ্ছে, কিন্তু রাস্তার কোনো উন্নয়ন নেই। চেয়ারম্যান-মেম্বাররা আসে-যায়। রাস্তার কোনো উন্নয়ন হয় না। ভোটের সময় আশ্বাস দেন, পরে তারা ভুলে যান।

এ বিষয়ে খেশরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল ইসলাম লাল্টু জাগো নিউজকে বলেন, রাস্তাটির অবস্থা দীর্ঘদিন ধরে খারাপ। রাস্তাটি দ্রুত পাকা করা প্রয়োজন। বিষয়টি আমি তালা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেছি। আশা করি তারা দ্রুত পদক্ষেপ নেবেন।

আহসানুর রহমান রাজীব/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।