এইচএসসি পরীক্ষা পিছিয়ে দেওয়ার সুযোগ নেই: শিক্ষামন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৩:৩১ পিএম, ১১ আগস্ট ২০২৩

ডেঙ্গু কিংবা প্রাকৃতিক দুর্যোগে এইচএসসি পরীক্ষা পিছিয়ে দেওয়ার সুযোগ নেই বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার (১১ আগস্ট) দুপুরে চাঁদপুর শহরের লেডি প্রতিমা মিত্র উচ্চ বিদ্যালয়ের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, কোথাও প্রাকৃতিক দুর্যোগ থাকলে শুধু সেই স্থানেই পরীক্ষা স্থগিত থাকবে। প্রায় ১৪ লাখ পরীক্ষার্থী ১৭ আগস্ট পরীক্ষা দেওয়ার জন্য পুরোপুরি প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, ‘পাবলিক পরীক্ষা সময়মতো নিতে হয়। এমনিতেই আমরা কোভিডের (করোনা) কারণে অনেক পিছিয়ে পড়েছি। আগামী বছর থেকে স্বাভাবিক সময়ের মধ্যেই পরীক্ষা নেওয়া হবে। কাজেই এ বছর যথাসময়ে এইচএসসি পরীক্ষা নেওয়া হবে।’

এসময় এইচএসসি পরীক্ষা পিছিয়ে দেওয়ার জন্য যেসব শিক্ষার্থী আন্দোলন করছেন, তাদের আন্দোলন থেকে সরে গিয়ে পরীক্ষার প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, সহকারী কমিশনার (ভূমি) হেদায়েত উল্লাহ, চাঁদপুর জজ কোর্টের পিপি রনজিত রায় চৌধুরী, লেডি প্রতিমা মিত্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোর্শেদা ইয়াসমিন, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মাসুদা নুর খান প্রমুখ।

এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।