শেষ কর্মদিবসে ঘোড়ার গাড়িতে চড়িয়ে প্রধান শিক্ষককে বিদায়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৫:০৮ পিএম, ১০ আগস্ট ২০২৩

নওগাঁর বদলগাছী উপজেলার ভরট্ট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল আহমেদ। বৃহস্পতিবার (১০ আগস্ট) ছিল তার চাকরিজীবনের শেষ কর্মদিবস। তার বিদায়বেলাকে স্মরণীয় করেছেন সহকর্মীরা। ঘোড়ার গাড়িতে চড়িয়ে বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে তাকে।

প্রধান শিক্ষক দুলাল আহমেদের বিদায় উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে প্রতিষ্ঠানের মিলনায়তনে বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা শিক্ষা অফিসার আমিরুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নওগাঁ সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নাসিম আলম।

শেষ কর্মদিবসে ঘোড়ার গাড়িতে চড়িয়ে প্রধান শিক্ষককে বিদায়

অনুষ্ঠানে বালুভরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল এমরান হোসেন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার রেবেকা সুলতানা ও মিজানুর রহমান, নজিপুর সরকারি কলেজের প্রভাষক মাহমুদুল হাসান হিরো, বদলগাছী মহিলা কলেজের প্রভাষক নজরুল ইসলাম, তেঁতুলিয়া বিএমসি কলেজের অধ্যক্ষ সিদ্দিকুর রহমান, জাগো নিউজের সহকারী বার্তা সম্পাদক (কান্ট্রি এডিটর) আনোয়ার হোসেন বক্তব্য রাখেন।

jagonews24

এসময় মিঠাপুর আদর্শ কলেজের প্রভাষক ফিরোজ হোসেন, ঢেকড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বজলুর রশীদ, সমাজসেবক মজিদুল ইসলাম, শিক্ষক বায়েজীদ হোসেন ও শিক্ষক নজিবর রহমানসহ শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। পরে বিদায়ী শিক্ষককে বিভিন্ন উপহার দেন স্কুলের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসীরা।

শেষ কর্মদিবসে ঘোড়ার গাড়িতে চড়িয়ে প্রধান শিক্ষককে বিদায়

বিদায়ী শিক্ষক দুলাল আহমদ বলেন, ৩৬ বছর চাকরি করেছি। এসময়ের মধ্যে আমার কোনো ধরনের ছুটির প্রয়োজন হয়নি। শিক্ষার্থীদের সবসময় পড়াশোনার প্রতি উদ্বুদ্ধ করেছি। আমার চাকরিজীবনের শেষ দিনে এমন সুন্দর বিদায় কল্পনা করিনি।

দুলাল আহমদ নওগাঁ সদর উপজেলার কীত্তিপুর গ্রামের মৃত মোশাররফ হোসেন মণ্ডলের ছেলে। তিনি ১৯৮৭ সালে ৪ অক্টোবর চাকরিতে যোগদান করেন। দাম্পত্য জীবনে তার স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।