প্রতিপক্ষের হামলায় আহত স্বেচ্ছাসেবক লীগ নেতার মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: ১১:২৪ এএম, ০৯ আগস্ট ২০২৩

কুষ্টিয়ার ভেড়ামারায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সঞ্জয় কুমার প্রামানিক মারা গেছেন।

বুধবার (৯ আগস্ট) সকাল পৌনে ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহুরুল ইসলাম জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, স্বেচ্ছাসেবক লীগ নেতা সঞ্জয়ের ছোট ভাই সম্পদ সকালে মোবাইল ফোনে আমাকে মৃত্যুর বিষয়টি জানিয়েছেন।

২ আগস্ট রাত ১১টার দিকে ভেড়ামারা পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সঞ্জয় কুমার প্রামানিক (৩৫) দলীয় মিটিং শেষে কয়েকজনকে সঙ্গে নিয়ে বাড়ি ফেরার পথে গোডাউন মোড় এলাকায় পৌঁছালে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) যুবজোটের জেলা ক্রীড়া বিষয়ক সম্পাদক মুস্তাফিজুর রহমান শোভনের নেতৃত্বে একদল সন্ত্রাসী হামলা চালায়। এ সময় ভেড়ামারা পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সঞ্জয় কুমার প্রামানিকের পায়ে ও মাথায় মারাত্মক জখম প্রাপ্ত হন। হামলার ঘটনায় বেলাল হোসেন (৩৬) ও শ্যামল সরদার নামে আরও দুই কর্মী আহত হন।

এ সময় স্থানীয়রা আহতদের উদ্ধার করে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানকার চিকিৎসকরা তাদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রেফার করেন। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হামলার ঘটনার পর পরই ভেড়ামারা থানা পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত মুস্তাফিজুর রহমান শোভনকে গ্রেফতার করে।

এদিকে হামলার পরদিন স্বেচ্ছাসেবক লীগ নেতা সঞ্জয়ের স্ত্রী বিথী রাণী দে বাদী হয়ে ভেড়ামারা থানায় মুস্তাফিজুর রহমান শোভনসহ ১৪ নামে মামলা করেন।

ভেড়ামারা থানার ওসি জহুরুল ইসলাম বলেন, ওই মামলায় শোভনসহ পাঁচজন বর্তমানে কারাগারে আছেন। বাকি আসামিরা জামিনে আছেন।

আল-মামুন সাগর/এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।