৫০ নম্বরে পরীক্ষার দাবিতে এইচএসসি পরীক্ষার্থীদের বিক্ষোভ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৩:৫৫ পিএম, ০৭ আগস্ট ২০২৩

রাজশাহীতে ৫০ নম্বরে পরীক্ষার দাবিতে মানববন্ধন করেছেন এইচএসসি পরীক্ষার্থীরা। সোমবার (৭ আগস্ট) দুপুরে নগরীর সাহেব বাজারে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করেন তারা। পরে আন্দোলনকারীরা একটি মিছিল বের করে নগরীর জাদুঘর মোড় হয়ে রাজশাহী শিক্ষাবোর্ডের সামনে অবস্থান নেয়।

শিক্ষার্থীরা বলেন, ২০২২ ব্যাচের এইচএসসি পরীক্ষার্থীরা দীর্ঘ আড়াই বছর সময় পেয়েছে। পূর্ণ নম্বরের প্রস্তুতি নেওয়ার সময় পেয়েছিল। কিন্তু ২৩-ব্যাচের এইচএসসি পরীক্ষার্থীদের সময় দেওয়া হয়েছে মাত্র দেড় বছর। এছাড়া আইসিটি বিষয়টিও আমাদের ঘাড়ের ওপর চাপিয়ে দেওয়া হয়েছে। আমাদের প্রতি অবহেলা করা হয়েছে।

আরও পড়ুন: অটোপাসের দাবিতে এসএসসি পরীক্ষার্থীদের বিক্ষোভ

তাদের দাবি, পরীক্ষায় আইসিটি বিষয় বাতিল করতে হবে। সঙ্গে সব বিষয়ে আমাদের পূর্ণ নম্বর ৫০ দিতে হবে নয়তো পরীক্ষা পিছিয়ে দিতে। অন্যথায় আমরা আন্দোলন চালিয়ে যাবো। কারণ সামনে এইচএসসি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। অথচ আমরা সময় স্বল্পতার কারণে কোনো প্রস্তুতিই নিতে পারি নি।

jagonews24

এসময় পরীক্ষার্থীদের মধ্যে রাজশাহী সরকারি সিটি কলেজের তন্ময়, রাতিন, মাহফুজ, আবু হাসান জাহিদ, নিউ ডিগ্রি কলেজের মেহেদী হাসান রেজা, শহীদ কামারুজ্জামান কলেজের রুমেলসহ নগরীর বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে রাজশাহী শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর আরিফুল ইসলাম বলেন, পরীক্ষার্থীদের সঙ্গে চেয়ারম্যান স্যার কথা বলছেন। স্যার কথা বলছেন যখন আমি আর কি বলবো।

শিক্ষার্থীদের দাবির প্রসঙ্গে তিনি বলেন, পরীক্ষাটা শুধু রাজশাহী বোর্ডের না। তাই রাজশাহী বোর্ডের একক কোনো সিদ্ধান্ত না।

সাখাওয়াত হোসেন/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।