নারায়ণগঞ্জ

তলিয়ে গেছে সড়ক, দোকানে পানি ঢুকে নষ্ট কয়েক কোটি টাকার মালামাল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৩:২৭ পিএম, ০৭ আগস্ট ২০২৩

রাতভর ভারী বর্ষণের কারণে নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়ক পানিতে তলিয়ে গেছে। সেইসঙ্গে সড়কের দুইপাশে থাকা মার্কেটগুলোতে পানি প্রবেশ করেছে। ফলে ব্যবসায়ীদের কয়েক কোটি টাকার মালামাল নষ্ট হয়ে গেছে।

সোমবার (৭ আগস্ট) সকাল থেকেই নারায়ণগঞ্জ শহরের প্রধান এ সড়ক পুরোপুরি পানির নিচে তলিয়ে যায়। আর এই পানি মাড়িয়েই কর্মজীবী লোকজনকে কর্মস্থলে ছুটতে হয়। এতে করে গাড়ি চলাচলও কিছু সময়ের জন্য বন্ধ ছিল। তবে বেলা বাড়ার সঙ্গে গাড়ি চলাচল করতে শুরু করে।

এদিকে, সকালে ব্যবসায়ীরা তাদের প্রতিষ্ঠানে এসে দেখেন বিভিন্ন মালামাল পানির নিচে তলিয়ে রয়েছে। তাদের অনেক মালামাল নষ্ট হয়ে গেছে।

শহরের সায়েম প্লাজা মার্কেটের বেবি শপের মালিক আব্দুল্লাহ আল মামুন বলেন, সকালে মার্কেটে এসে দেখি আমার দোকানে পানি। প্রায় তিন থেকে চার লাখ টাকার মালামাল পানির নিচে তলিয়ে গেছে। এখান থেকে বেছে বেছে যেগুলো ভালো আছে সেগুলো সরিয়ে নিচ্ছি।

Nar-2.jpg

নারায়ণগঞ্জ দোকান মালিক কমিটির সহ-সভাপতি আস সাফী বলেন, সামান্য বৃষ্টি আসলেই মার্কেটগুলোতে পানি প্রবেশ করে। রাতের বৃষ্টিতে বঙ্গবন্ধু সড়কের দুইপাশে প্রত্যেকটি মার্কেটেই পানি প্রবেশ করে। দোকানগুলোতে পানি প্রবেশ করে প্রায় পাঁচ কোটি টাকার মালামাল নষ্ট হয়ে গেছে। কর্তৃপক্ষ এ বিষয়ে নজর দিলে আমাদের ব্যবসায়ীরা বারবার এই ক্ষতির মুখোমুখি হতে হয় না।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, সারারাত অতিবৃষ্টির কারণে শহরের সব মহল্লা জলমগ্ন হয়ে পড়েছে। আমরা ভোর থেকেই কাজ শুরু করেছি। আর যদি বৃষ্টি না হয় পানি নিষ্কাশন সম্পন্ন হয়ে যাবে। ড্রেনেজ ব্যবস্থার জন্য অহেতুক আমাদের গালমন্দ না করে একটু ধৈর্য ধরুন। সাময়িক কষ্টের জন্য ক্ষমাপ্রার্থী।

মোবাশ্বির শ্রাবণ/এমআরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।