মানিকগঞ্জ

বিসিএসে একসঙ্গে দুই বোনের সাফল্য

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ১২:১০ পিএম, ০৭ আগস্ট ২০২৩

মানিকগঞ্জের সিংগাইরে দুই বোন একসঙ্গে বিসিএস ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন। এতে পরিবারে খুশির জোয়ার বইছে। খুশি এলাকাবাসীও।

দুই বোন হলেন- উপজেলার ধল্লা ইউনিয়নের নয়াপাড়া গ্রামের আনোয়ার হোসেন-রহিমা আক্তার দম্পতির মেয়ে আশামনি ও উম্মে সুলতানা উষা। তারা শিক্ষা ক্যাডারের জন্য সুপারিশপ্রাপ্ত হয়েছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, বড় বোন আশামনি ধল্লা ইউনিয়নের জায়গীর বেসরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাইমারি অধ্যায় শেষ করেন। এরপর জয়মন্টপ উচ্চ বিদ্যালয় থেকে ষষ্ঠ শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেন। সাভার রেডিও কলোনি স্কুল অ্যান্ড কলেজ থেকে ২০০৮ সালে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়ে এসএসসি এবং সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৪.৯০ পেয়ে পাস করেন উচ্চ মাধ্যমিক।

এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা বিভাগের ১৮তম ব্যাচের ছাত্রী হিসেবে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন। বর্তমানে কাস্টমস কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন বলে জানা গেছে।

ছোট বোন উম্মে সুলতানা উষা জায়গীর বেসরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাইমারি অধ্যায় শেষ করেন। এরপর ২০১১ সালে সাভার রেডিও কলোনি মডেল স্কুল অ্যান্ড কলেজে মানবিক বিভাগ থেকে জিপিএ ৪.৫০ পেয়ে এসএসসি এবং ২০১৩ সালে সাভার মডেল কলেজে মানবিক বিভাগ থেকে জিপিএ-৫ পেয়ে পাস করেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের ৪৩তম ব্যাচের ছাত্র হিসেবে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন।

দুই বোনই জানান, বিসিএস তাদের একটি স্বপ্ন ছিল। সেই স্বপ্ন পূরণ হওয়ায় তারা অনেক খুশি। ভবিষ্যতে মা-বাবার সম্মান যাতে আরও উচ্চতায় নিয়ে যেতে পারেন এজন্য সবার কাছে দেয়া চেয়েছেন।

তাদের বাবা আনোয়ার হোসেন ও মা রহিমা আক্তার জানান, ছোট বেলা থেকেই দুই বোন পড়াশোনায় বেশ মনোযোগী। বিসিএস ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়ে আল্লাহর রহমতে সন্তানরা আমাদেরসহ আত্মীয় স্বজন ও এলাকার মুখ উজ্জ্বল করেছে। ওদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য সবার কাছে দোয়া চান তারা।


বি.এম খোরশেদ/এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।