১০ ঘণ্টা পর বগি উদ্ধার

ঢাকা-কিশোরগঞ্জ ও চট্টগ্রাম-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ১২:৪৮ এএম, ০৭ আগস্ট ২০২৩

দীর্ঘ ১০ ঘণ্টা পর কিশোরগঞ্জের বাজিতপুরের সরারচর রেলওয়ে স্টেশনে লাইনচ্যুত এগারসিন্দুর এক্সপ্রেস ট্রেনের বগি উদ্ধার করা হয়েছে।

রোববার (৬ আগস্ট) রাত সাড়ে ১১টার দিকে বগিটি উদ্ধার করে উদ্ধারকারী দল। বগিটি উদ্ধারের পর ঢাকা-কিশোরগঞ্জ ও চট্টগ্রাম-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

তবে উদ্ধারকাজ বিলম্ব হওয়ায় ঢাকাগামী এগারসিন্দুর এক্সপ্রেস ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। সোমবার (৭ আগস্ট) সকালে যথাসময়ে ঢাকা অভিমুখে যাত্রা শুরু করবে ট্রেনটি।

উদ্ধারকাজ শেষ হওয়ার পর সরারচর স্টেশনে আটকা পড়া কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেন সরারচর রেলস্টেশন থেকে ঢাকা অভিমুখে যাত্রা শুরু করেছে।

কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনের মাস্টার মিজানুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার সন্ধ্যা সোয়া ৭টার দিকে উদ্ধারকারী ট্রেনটি ঘটনাস্থলে পৌঁছায়। মালামাল নামিয়ে রাত ৮টার দিকে উদ্ধারকাজ শুরু হয়। সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় রাত সাড়ে ১১টার দিকে বগি উদ্ধার করা হয়। এতে ঢাকা-ময়মনসিংহ ভায়া ভৈরব এবং ময়মনসিংহ-চট্টগ্রাম রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

এর আগে দুপুর দেড়টার দিকে কিশোরগঞ্জ থেকে ঢাকাগামী এগারসিন্দুর এক্সপ্রেস ও ঢাকা থেকে কিশোরগঞ্জগামী কিশোরগঞ্জ এক্সপ্রেস একই সময় বাজিতপুরের সরারচর স্টেশনের একই লাইনে ঢুকে পড়ে। এসময় পয়েন্ট পরিবর্তনের করতে গিয়ে এগারসিন্দুর এক্সপ্রেসের একটি বগি লাইনচ্যুত হয়। তবে এতে কারও কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

এসকে রাসেল/এসআর

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।