বিয়ে না দেওয়ায় ফাঁস নিলেন যুবক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৩:৫১ পিএম, ০২ আগস্ট ২০২৩
ফাইল ছবি

বগুড়ার ধুনট উপজেলায় বিয়ে না দেওয়ায় অভিমান করে মেরাজুল ইসলাম (২১) নামে বুদ্ধিপ্রতিবন্ধী এক যুবক ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

নিহত মেরাজুল ইসলাম উপজেলার মথুরাপুর গ্রামের রজব আলীর ছেলে।

বুধবার (২ আগস্ট) দুপুরের দিকে ধুনট থানা থেকে মেরাজুল ইসলামের মরদেহ ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ। এর আগে মঙ্গলবার মধ্যরাতে উপজেলার মথুরাপুর গ্রামে নিজ বাড়ির শয়নকক্ষ থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মেরাজুল ইসলাম জন্মগতভাবে বুদ্ধিপ্রতিবন্ধী। বাবাকে কৃষিকাজে সহযোগিতা করতেন তিনি। পারিবারিকভাবে প্রায় এক বছর আগে পাশের গ্রামের এক ব্যবসায়ীর মেয়েকে বিয়ে করেন মেরাজুল। কিন্তু স্বামী পছন্দ না হওয়ায় বিয়ের দেড় মাস পর সংসার না করার ঘোষণা দিয়ে বাবার বাড়িতে চলে যান নববধূ। অনেক চেষ্টা করেও নববধূকে আর স্বামীর বাড়িতে ফেরানো সম্ভব হয়নি।

এ অবস্থায় মা-বাবার কাছে ফের বিয়ের বায়না ধরেন মেরাজুল। পরিবারের পক্ষ থেকে বিয়ের চেষ্টাও করা হয়। কিন্তু বুদ্ধিপ্রতিবন্ধী হওয়ায় মেরাজুলের সঙ্গে কেউ মেয়ের বিয়ে দিতে রাজী হননি। এতে মেরাজুল অভিমান করে মঙ্গলবার রাত ৮টার দিকে তার শয়নকক্ষের আঁড়ার সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

ধুনট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে বুদ্ধিপ্রতিবন্ধী মেরাজুলের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি অস্বাভাবিক মৃত্যুর (ইউডি) মামলা রেকর্ড করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে মেরাজুলের মরদেহ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।