মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, চুয়াডাঙ্গায় ২ প্রতিষ্ঠানকে জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৫:৩৬ পিএম, ০১ আগস্ট ২০২৩

খোলা তেল, মুদি দোকান, দই-মিষ্টিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করার সময় চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় দুই প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

মঙ্গলবার (১ আগস্ট) দুপুরে জীবননগর বাজার ও চ্যাংখালী রোড এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চুয়াডাঙ্গার সহকারী পরিচালক সজল আহম্মেদ বলেন, তরফদার নিউ মার্কেটে মেসার্স গাজী স্টোর নামক প্রতিষ্ঠানে আগে সতর্ক করা সত্ত্বেও বিক্রির উদ্দেশ্যে সাজিয়ে রাখা প্রচুর মেয়াদোত্তীর্ণ পণ্য, কোমল পানীয় জব্দ করা হয়। এছাড়া মেয়াদ, মূল্যবিহীন ও অবৈধ বিদেশি পণ্য বিক্রি করাসহ অন্যান্য অপরাধে প্রতিষ্ঠানটির মালিক আবুল কাশেমকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

jagonews24

অপর একটি প্রতিষ্ঠান মেসার্স তাজুল স্টোরের মালিক নাজমুল হককে মেয়াদ, মূল্যবিহীন ও নিম্নমানের পণ্য বিক্রির অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে দুই প্রতিষ্ঠানকে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং জব্দ করা মেয়াদোত্তীর্ণ পণ্যগুলো জনসম্মুখে নষ্ট করা হয় বলেও জানান তিনি।

অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ লাইনের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

হুসাইন মালিক/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।