চিলমারীতে ১ ঘণ্টা ট্রেন আটকে মানববন্ধন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০১:১৪ পিএম, ৩০ জুলাই ২০২৩

কুড়িগ্রামের চিলমারীতে একঘণ্টা কমিউটার ট্রেন আটকে রেখে মানববন্ধন করেছেন স্থানীয়রা। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

রোববার (৩০ জুলাই) সকাল ৮টার দিকে চিলমারী, রৌমারী ও রাজিবপুর এলাকাবাসীর ব্যানারে রমনা রেলস্টেশনে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন বক্তব্য রাখেন- ইমরান সরকার, ছক্কু মিয়া, মমিনুল ইসলাম, রেজাউল ইসলাম, নিলয় ইসলাম, মতিয়ার রহমান ও জাহাঙ্গীর আলম প্রমুখ।

আরও পড়ুন: তিন ঘণ্টা ট্রেন আটকে রাখল জনতা

বক্তারা বলেন, বন্ধ থাকা রমনা মেইল ট্রেনটি পুনরায় চালু করতে হবে। বর্তমানে যে কমিউটার ট্রেন চালু রয়েছে সেটি সকাল ৮টায় রংপুর যায়। চিলমারী ফিরে আসে রাত ১২ টার পর। সে সময় ট্রেনটি যাত্রীশূন্য থাকে। তবে রমনা মেইল (লোকাল) ট্রেন চালু করলে সকালে জেলার উদ্দেশ্যে রওনা করে কাজ শেষ করে আবার দুপুরের ফিরতি ট্রেনেই ফিরে আসা যাবে। পাশাপাশি ব্যবসায়ীদের পরিবহন ব্যয়ও কমে যাবে।

স্থানীয় বাসিন্দা ইমরান সরকার বলেন, বন্ধ থাকা রমনা ট্রেন পুনরায় চালু করা হোক। কুড়িগ্রামবাসীর এ দাবি আদায় না হলে আমরা কঠোর আন্দোলনের ডাক দেব।

কুড়িগ্রাম সরকারি কলেজের ছাত্র মো. আব্দুল বাতেন বলেন, আমি প্রতিদিন সকাল ৮টার ট্রেনে কুড়িগ্রাম শহরে প্রাইভেট পড়তে যাই। আজ ট্রেন একঘণ্টা দেরি করায় প্রাইভেট পড়তে যেতে পারলাম।

এদিকে চিলমারী কমিউটার ট্রেন সকাল ৮টায় রংপুরের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা থাকলেও মানববন্ধনের কারণে একঘণ্টা দেরিতে ছাড়ে। এতে ভোগান্তির শিকার হয়েছেন স্কুল-কলেজসহ শহরের বিভিন্ন কাজ যাওয়া যাত্রীরা।

ফজলুল করিম ফারাজী/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।