বাংলাদেশ সীমান্তে অনুপ্রবেশ, বিএসএফ সদস্য আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ১২:২৫ এএম, ২৮ জুলাই ২০২৩

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী সীমান্তে অনুপ্রবেশের দায়ে শ্রী সনু কুমার জেটপ নামে এক বিএসএফ সদস্যকে আটক করে বিজিবির হাতে তুলে দিয়েছে স্থানীয়ারা।

বৃহস্পতিবার (২৭ জুলাই) রাতে এ তথ্য জানিয়েছেন কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মো. আব্দুল মোত্তাকিম।

এর আগে ভুরুঙ্গামারী সীমান্তের সোনাহাট বিওপির সীমান্ত পিলার ১০০৭ এমপি থেকে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তর থেকে তাকে আটক করে স্থানীয়রা। পতাকা বৈঠক করে ওই বিএসএফ সদস্যকে হস্তান্তর করার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে বিজিবি।

বিজিবি জানায়, বাংলাদেশের অভ্যন্তরে সোনাহাট গ্রামের বিএসসি মোড়ের ৩১ বিএসএফ ব্যাটালিয়নের বিষখাওয়া বিএসএফ ক্যাম্পের একজন সদস্য কনস্টেবল শ্রী সনু কুমার জেটপ বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করলে স্থানীয়রা সোনাহাট বিজিবিকে সংবাদ দেয়। পরে খবর পেয়ে সোনাহাট ও বাবুরহাট বিজিবি ক্যাম্পের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে ওই বিএসএফ সদস্যকে আটক করেন। এসময় ওই বিএসএফ সদস্য মদ্যপ অবস্থায় ছিলেন।

বিজিবি আরও জানায়, ওই বিএসএফ সদস্য ভারতের অভ্যন্তরে সীমান্তের নিকটবর্তী বিষখাওয়া বিএসএসফ ক্যাম্পের পাশের গ্রামের এক নারীর সঙ্গে পরকীয়া প্রেমে জড়িত ছিলেন। ওই নারীর সঙ্গে দেখা করতে গেলে তার স্বামী ও স্থানীয় গ্রামবাসী তাকে ধাওয়া দিলে তিনি সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে চলে আসেন। পরে বিষয়টি সোনাহাট বিজিবি কমান্ডার সোনাহাট বিএসএফ ক্যাম্পকে জানালে তারা আটক বিএসএফ সদস্যকে ফেরত দেওয়ার জন্য অনুরোধ করেন।

কুড়িগ্রাম ২২ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মো. আব্দুল মোত্তাকিম বলেন, আটক বিএসএফ সদস্যকে কোম্পানি পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন আছে। বর্তমানে সীমান্ত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

ফজলুল করিম ফারাজী/এমআরআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।