নতুন মেয়র আনোয়ারুজ্জামানের ফেস্টুন খুলে ‘অ্যাকশনে’ আরিফ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৯:৩৫ পিএম, ২৪ জুলাই ২০২৩

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে নতুন মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। কিন্তু ৭ নভেম্বর পর্যন্ত মেয়াদ বাকি থাকায় মেয়র আরিফুল হক চৌধুরীর হাতেই রয়েছে দায়িত্ব। এখনো দায়িত্বে থাকলেও সিটি নির্বাচনের পর থেকে কার্যত নিষ্ক্রিয় ছিলেন তিনি।

সোমবার (২৪ জুলাই) হঠাৎ সক্রিয় দেখা গেছে বর্তমান মেয়র আরিফুল হককে। অভিযানে নেমে নগরীর বিভিন্ন স্থানে সাঁটানো সাইনবোর্ড, ব্যানার, ফেস্টুন ও পোস্টার অপসারণ করেন। এ অভিযানে নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর বিশাল আকারের ফেস্টুনও অপসারণ করেন করা হয় আরিফুল হক চৌধুরীর উপস্থিতিতে।

অভিযানকালে মেয়র আরিফুল হক বলেন, এখন থেকে তিনি প্রতিদিন অভিযানে নামবেন।

আরও পড়ুন: সিলেটের নতুন নগরপিতা আনোয়ারুজ্জামান

ফুটপাত থেকে হকার উচ্ছেদ মূল লক্ষ্য থাকলেও অভিযানের শুরুই হয় নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর ফেস্টুন সরানোর মধ্য দিয়ে। বেলা ১১টার থেকে দুপুর ২টা পর্যন্ত নগরের বন্দরবাজার সুরমা মার্কেটের সামনে থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়। পরে কোর্ট পয়েন্ট, সিটি পয়েন্ট, জিন্দাবাজার হয়ে আম্বরখানা পয়েন্টে গিয়ে অভিযান শেষ হয়।

অভিযানে মহানগরীর বিভিন্ন পয়েন্ট থেকে হকার উচ্ছেদ করার পাশাপাশি ব্যানার-ফেস্টুন অপসারণ করা হয়।

মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘যতদিন আমার মেয়াদ আছে ততদিন আমি কাজ করবো। দায়িত্বে অবহেলা করার কোনো সুযোগ নেই। নতুন যিনি দায়িত্বে আসবেন তিনিও এরকম কাজ করবেন বলে আশা করছি।’

গত ২১ জুন অনুষ্ঠিত সিলেট সিটি করপোরেশন নির্বাচনে নতুন মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী।

ছামির মাহমুদ/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।