জাগো নিউজে সংবাদ প্রকাশ

বাতিল হলো ভাড়া দেওয়া সেই আশ্রয়ণ ঘরের বরাদ্দ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৯:২২ এএম, ২৪ জুলাই ২০২৩

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ফেনীর ছাগলনাইয়াতে মোট ১৫১ জন ভূমি ও গৃহহীনদের মাঝে ঘর বিতরণ করা হয়। মাথাগোঁজার স্থায়ী একটি আবাসন পেয়ে নতুন জীবন শুরু করেন এসব অসহায় মানুষ।

কিন্তু ছাগলনাইয়ার ঘোপাল ইউনিয়নের দুর্গাপুর সিংহনগর আশ্রয়ণ প্রকল্পে দেখা গেছে ভিন্ন চিত্র। নিজেকে ভূমি ও গৃহহীন দাবি করে আশ্রয়ণ প্রকল্পের ঘর নিলেও তা দিয়ে এখন ব্যবসা করছেন উপকারভোগীরা। এমন অভিযোগ উঠেছে আমিনুল হক করিম ও আবুল খায়ের নামে দুই ব্যক্তির বিরুদ্ধে।

এরপরই আশ্রয়ণ প্রকল্পের এ অনিয়ম নিয়ে শুক্রবার (২১ জুলাই) 'আশ্রয়ণ প্রকল্পের ঘর চলছে মাসিক ভাড়ায়' শিরোনামে জাগো নিউজে সংবাদ প্রকাশ করা হয়। প্রকাশিত সেই সংবাদ আসে প্রশাসনের নজরে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শনিবার (২২ জুলাই) উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌমিতা দাশের নির্দেশে আশ্রয়ণ প্রকল্প সরেজমিনে পরিদর্শন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ফখরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন ঘোপাল ইউনিয়ন ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা মো. হাফেজ উল্লাহ।

আরও পড়ুন: সীমানা সমস্যায় হবিগঞ্জের আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা

সহকারী কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম জানান, ঘোপাল ইউনিয়নের দুর্গাপুর সিংহ নগরের আশ্রয়ণ প্রকল্পে আমিনুল হক করিমের নামের বরাদ্দ করা ঘরে অন্য লোক অবস্থান করছে। তাদের আগামী একদিনের মধ্যে মালামাল সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও আবুল খায়েরের নামে বরাদ্দ করা ঘরে তালা ঝুলানো থাকায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঘরটি সিলগালা করা হয়েছে। দুইটি ঘরের বরাদ্দ বাতিলের নির্দেশ দেওয়া হয়েছে।

আবদুল্লাহ আল-মামুন/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।