ছাত্রদল করায় ‘চাকরি থেকে বাদ’, ব্যানার হাতে রাস্তায় যুবক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৬:৪৭ পিএম, ২৩ জুলাই ২০২৩

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ছাত্রদল করায় মামুন নামের এক যুবককে চাকরি থেকে বাদ দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

দুই মাস ধরে চাকরিস্থলে যেতে না দেওয়া, এর আগের দুই মাসের বেতন না দেওয়ার প্রতিবাদ ও চাকরিতে যোগদানের দাবিতে রোববার (২৩ জুলাই) ব্যানার হাতে অবস্থান কর্মসূচি পালন করতে দেখা গেছে ওই যুবককে।

মো. মামুন ন্যাশনাল সার্ভিসের আওতাধীন প্রকল্পের কর্মী হিসেবে প্রাণিসম্পদ কার্যালয়ে চাকরি করতেন। দুই বছর ওই প্রকল্প থেকে মাসে ছয় হাজার টাকা বেতন পেতেন।

বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে অধ্যয়নরত মামুন। তিনি নাসিরনগর সদর ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি।

রোববার দুপুরে নাসিরনগর উপজেলা প্রশাসন ভবনের সামনে শহীদ মিনার প্রাঙ্গণে ব্যানার হাতে অবস্থান কর্মসূচি পালন করছিলেন মামুন।

মামুনের সঙ্গে কথা বলে জানা যায়, ২০২২ সালের ১ সেপ্টেম্বর তিনি অস্থায়ী ভিত্তিতে দুই বছরের জন্য কাজে যোগ দেন। সম্প্রতি ছাত্রদলের সাবেক নেতা নাসির উদ্দিনকে রক্তাক্ত অবস্থায় দেখতে পেয়ে তিনি হাসপাতালে নিয়ে যান। এ-সংক্রান্ত ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এরপর থেকেই তাকে চাকরি ছেড়ে চলে যেতে বলা হয়। অন্যথায় তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হবে বলে হুমকি দেওয়া হয় বলে অভিযোগ মামুনের।

মামুন আরও জানান, এপ্রিল ও মে মাসে তার বেতন দেওয়া হয়নি। জুন থেকে অফিসে আসতে নিষেধ করা হয়। তবে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ বিধায় এ সংক্রান্ত কোনো কাগজপত্র দেওয়া হবে না বলে জানানো হয়। এখন তিনি অফিসে যেতে পারছেন না এবং দুই মাসের বেতনও বুঝে পাননি।

মামুন জাগো নিউজকে বলেন, ‘এ প্রকল্পের চাকরিবিধিতে কোনো রাজনৈতিক দল করা যাবে না এমন উল্লেখ না থাকলেও আমার সঙ্গে অন্যায় করা হচ্ছে। আমি চাকরি ফিরে পেতে চাই।’

এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নূরে আলম বলেন, ‘মামুন কোন রাজনৈতিক দল করে না করে সেটা কোনো বিষয় না। তবে সে নিয়মিত ও সঠিকভাবে দায়িত্বপালন করতো না। তাকে এ বিষয়ে বললেও কর্ণপাত করেনি।’

তিনি আরও বলেন, তাকে অফিসে আসতে না করা হয়েছে এমন কোনো ডকুমেন্ট থাকলে দেখাক।

আবুল হাসনাত মো. রাফি/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।