যুক্তরাষ্ট্রের জোরে লাফাচ্ছে বিএনপি: মোজাম্মেল হক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০১:৫২ এএম, ২৩ জুলাই ২০২৩

যে দেশে (যুক্তরাষ্ট্র) প্রেসিডেন্ট নির্বাচনে ভোটে হেরে যাওয়া মেনে নিতে পারে না, সেই দেশ গণতন্ত্রের সবক দেয় বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র আমাদের স্বাধীনতায় প্রত্যক্ষভাবে বিরোধিতা করেছে। সেই দেশের জোরে বিএনপি এখন লাফাচ্ছে।

শনিবার (২২ জুলাই) সন্ধ্যায় নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় সমরক্ষেত্রে জাতীয় স্মৃতিসৌধের আদলে নবনির্মিত স্মৃতিসৌধের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

আ ক ম মোজাম্মেল হক বলেন, যুক্তরাষ্ট্র স্বাধীনতাকামী বাঙালিদের প্রতিহত করতে সপ্তম নৌবহর পাঠিয়েছিল, কিন্তু পারেনি। ওরাই চেয়েছিল বাংলাদেশ যেন জাতিসংঘের সদস্য না হয়। তাদের কাছ থেকে আমাদের সবক নিতে হবে গণতন্ত্র কীভাবে রক্ষা করতে হয়।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীররের একটি বক্তব্যের প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, বেশ কিছুদিন আগে মির্জা ফখরুল বলেছিলেন, আমাদের থেকে পাকিস্তান ভালো আছে। আমার প্রশ্ন কোন সূচকে পাকিস্তান ভালো ছিল? এটা বলার কারণ হলো, তাদের অস্থিমজ্জায় বাংলাদেশ নয় এখনো পাকিস্তান রয়ে গেছে। তারা স্বাধীনতার বিরুদ্ধে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক), নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী, নারায়ণগঞ্জ পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই।

মোবাশ্বির শ্রাবণ/এসজে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।