মুহূর্তের আগুনে নিঃস্ব কৃষক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৭:৫০ পিএম, ২২ জুলাই ২০২৩

সিরাজগঞ্জে বৈদ্যুতিক শটসার্কিটে এক কৃষকের বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। ঘর হারিয়ে অসহায় পরিবারটি এখন খোলা আকাশের নিচে অবস্থান করছে। তাড়াশ উপজেলার বারুহাঁস ইউনিয়নের কুসুম্বী গ্রামে শুক্রবার (২১ জুলাই) এ ঘটনা ঘটে।

শনিবার (২২ জুলাই) বিকেলে বারুহাঁস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ময়নুল হক জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করে জানান, শুক্রবার রাত ১১টার দিকে কুসুম্বী গ্রামের কৃষক আবু হানিফের বসতবাড়িতে শটসার্কিটের ঘটনা ঘটে। এতে ওই কৃষকের বসতবাড়িতে থাকা ধান, চাল, নগদ টাকা, স্বর্ণালংকার, আসবাবপত্র, ইলেট্রনিক্স সামগ্রী ও পোশাকসহ প্রায় সাড় তিন লাখ টাকা মূল্যের সম্পদ আগুনে পুড়ে যায়।

স্থানীয়রা বলেন, ঘরগুলো টিনের ছিল। আগুনে পুড়ে তার সব শেষ হয়ে গেছে। বর্তমানে তারা খোলা আকাশের নিচে বসবাস করছেন। আগুন তাদের সর্বনাশ করে ফেলেছে।

আবু হানিফ কান্নাজড়িত কণ্ঠে বলেন, রাতের খাবার খেয়ে পরিবারের সবাই ঘুমিয়েছিলাম। হঠাৎ ঘরের এক কোণায় আগুন দেখতে পেয়ে স্ত্রী সন্তানকে ডেকে তুলে চিৎকার দিই। প্রতিবেশীরা এগিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে আমার সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

তাড়াশ ফায়ার সার্ভিসের সহকারী ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম জাগো নিউজকে বলেন, ৯৯৯-এ কল পেয়ে ঘটনাস্থলে পৌঁছে এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ করা হয়েছে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শটসার্কিটের কারণে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে।

এ প্রসঙ্গে তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেজবাউল করিম বলেন, বিষয়টি শুনেছি। তিনি আর্থিক সহায়তা চেয়ে আবেদন করলে অতিদ্রুত পরিদর্শন করে আর্থিক সহায়তার ব্যবস্থা করা হবে।

এম এ মালেক/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।